Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

ফরিদগঞ্জে বিএনপি’র কারামুক্ত নেতাদের সংবর্ধনা

দলের ভেতরে আ.লীগের দালাল লুকিয়ে আছে: বিএনপি নেতা হান্নান

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

জানুয়ারি ৩০, ২০২৪, ১১:৩৩ এএম


দলের ভেতরে আ.লীগের দালাল লুকিয়ে আছে: বিএনপি নেতা হান্নান
ছবি: আমার সংবাদ

চাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের কারামুক্ত নেতাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে ফুলের মালা পড়িয়ে কারামুক্ত নেতাদের বরণ করে নেয়া হয়।

সোমবার (২৯ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে সুবিদপুর পম্চিম ইউনিয়নে শোল্লা আশেক আলী স্কুল এন্ড কলেজের একটি কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

দলীয় সূত্রের দাবি, গত বছরের ২৮-এ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপি মহাসমাবেশের আয়োজন করে। সমাবেশের ওপর পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করে। এতে, পল্টনের চতুর্দিকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। ওইদিন বিকাল থেকে নির্বাচনের পূর্ব পর্যন্ত ঢাকাসহ সারা দেশে বিএনপি’র বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ফরিদগঞ্জের ৪০ জন রয়েছেন।

সংবর্ধিতরা হলেন, ঢাকার বিভিন্ন স্থানে গ্রেফতারকৃত ফরিদগঞ্জ উপজেলা বিএনপির  আহ্বায়ক ও বিশিষ্ট শিল্পপতি এমএ হান্নান, যুগ্ম আহ্বায়ক মজিবুর রহমান দুলাল, সাবেক পৌর মেয়র ও যুগ্ম আহ্বায়ক মঞ্জিল হোসেন, যুগ্ম আহ্বায়ক আবু জাফর খসরু মোল্লা, নজরুল ইসলাম নজু, মাসুদ আলম, সুবিদপুর ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন নয়ন, বিএনপি নেতা আজাদ পাটওয়ারী, খোকন, মোহাম্মদ শরীফ, মাহবুব আলম, মামুন মিজি, শহীদুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আক্তার হোসেন, যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন সুমন, উপজেলা তাঁতী দলের আহ্বায়ক জামাল সওদাগর, হেলাল সরকার, এমরান হোসেন বেপারী।

এছাড়া ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স্থান থেকে গ্রেফতারকৃত পৌর বিএনপি আহ্বায়ক আমানত গাজী, উপজেলা যুগ্ম আহ্বায়ক আবদুল খালেক পাটওয়ারী, পৌর শ্রমিক দলের সভাপতি পিংকু গাজী, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মহিন ভুইয়া, ১৪ নং ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মিরাজ, রাশেদ, পৌর ওয়ার্ড সেক্রেটারি এমরান, উপজেলা যুবদলের সাবেক সদস্য সচিব আবদুল মতিন, ১নং ইউনিয়ন কৃষকদল সভাপতি ওবায়দুল্লাহ খান, যুবদলের সদস্য সচিব জহিরুল ইসলাম, জিকির হোসেন, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক হেলাল গাজী, সোহেল মিজি, হারুন বেপারী, খোরশেদ আলম, গিয়াস উদ্দিন মিজি, ১৪নং ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন, হাসান পাটওয়ারী, আমির হোসেন, ইসমাইল হোসেন।

বিএনপির দাবি, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে ঢাকা এবং ফরিদগঞ্জ থেকে ফরিদগঞ্জ উপজেলা বিএনপি’র আহ্বায়ক এমএ হান্নানসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গ্রেফতার হন। গ্রেফতারকৃতরা সম্প্রতি জামিনে কারামুক্ত হন। তাদের গণসংবর্ধনা দেওয়ার আয়োজন করে ফরিদগঞ্জ উপজেলা, পৌর বিএনপি ও সকল অঙ্গ সহযোগী সংগঠন। দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ কারামুক্তদের ফুলের মালা পড়িয়ে দেন। এরপর, নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এম. এ. হান্নান তার বক্তব্যে বলেন, জেলা বিএনপির দায়িত্ব মানিক সাহেবের। ফরিদগঞ্জের দায়িত্ব আমার। আমি প্রয়োজনে দলের পদ ছেড়ে সামাজিক কাজ করবো। তবে, দল ছেড়ে যাবো না।

তিনি আরও বলেন, দলের ভেতরে আওয়ামী লীগের দালাল আছে। তাদের সম্পর্কে দলের নেতৃবৃন্দকে সজাগ থাকতে তিনি পরামর্শ দেন।

এআরএস

Link copied!