Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

থানচিতে ৪৫তম বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণ

থানচি (বান্দরবান) প্রতিনিধি

থানচি (বান্দরবান) প্রতিনিধি

জানুয়ারি ৩১, ২০২৪, ০৫:৩৪ পিএম


থানচিতে ৪৫তম বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণ

সারা দেশের ন্যায় বান্দরবানের থানচিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে ৪৫তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড, ৮ম বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারী) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় ৪৫তম বিজ্ঞান মেলা ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ৮ম বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মামুন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজ্ঞান মেলায় শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ, পল্লী সঞ্চয় ব্যাংক, ব্যবস্থাপক মো. জমির উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা সহকারী অফিসার মো. নিজাম উদ্দিন ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, নুর মোহাম্মদ প্রমুখ। এছাড়া শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান মেলায় সেন্ট ফ্রান্সিস জেভিয়ার্স জুনিয়র হাই স্কুল, থানচি বালিকা উচ্চ বিদ্যালয়, বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়, থানচি সরকারি উচ্চ বিদ্যালয় ও থানচি কলেজ শিক্ষার্থীরা বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পরিশেষে কুইজ প্রতিযোগিতা অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।

এইচআর

Link copied!