Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

প্রশ্নপত্র জালিয়াত চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১, ২০২৪, ১২:৩৮ পিএম


প্রশ্নপত্র জালিয়াত চক্রের ৩ সদস্য গ্রেপ্তার
ছবি: আমার সংবাদ

জয়পুরহাটে শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে জালিয়াত চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ইলেক্ট্রনিক সরঞ্জামসহ বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করা হয়।

জানা গেছে, জয়পুরহাট জেলায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে একটি জালিয়াতি চক্র পাঁচবিবি থানা এলাকায় জালিয়াতি করার উদ্দেশ্যে অবস্থান করছে। তারা ২০-২৫ লক্ষ টাকার বিনিময়ে ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষায় পরীক্ষার্থীদের পাশ করিয়ে চাকরির নিয়োগ দেওয়া হবে বলে প্রতারণা করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- পাঁচবিবি উচাই কলেজের প্রিন্সিপাল মো. রুস্তম আলী, জালিয়াত চক্রের মূল হোতা ঈশান ইমতিয়াজ হৃদয় ও রোকনুজ্জামান রোকন।

খোঁজ নিয়ে জানা গেছে, শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের সঙ্গে আরও ৩-৪ জন জড়িত আছে। তারা দেশের বিভিন্ন নামি-দামি বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষে প্রতারণার কাজে জড়িয়ে পড়েছেন।

গ্রেপ্তারকৃতদের হেফাজতে থাকা শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র, চেকবই, এটিএম কার্ড, বিভিন্ন প্রকারের ডিভাইস, ৬টি মোবাইল ফোন, মোবাইল সিম, এন্টিনা, এয়ার পট, ইলেক্ট্রনিক সরঞ্জামসহ বিপুল পরিমাণ মালামাল জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে আদালতে সোপর্দ করা হয়েছে।

ইএইচ

Link copied!