Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফেনীতে শিশু হত্যা: গ্রেপ্তার মাকে রিমান্ডে চায় পুলিশ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:৪৫ পিএম


ফেনীতে শিশু হত্যা: গ্রেপ্তার মাকে রিমান্ডে চায় পুলিশ

ফেনীতে দিন-দুপুরে হাত-পা ও মুখ বেঁধে উম্মে সালমা লামিয়া (৭) নামের শিশুকে হত্যার ঘটনায় তার মা আয়েশা আক্তারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত হেলমেটধারী ওই দুই যুবককে এখনো শনাক্ত করতে পারেনি পুলিশ। এ জন্য গ্রেপ্তারের পর আদালতে হাজির করে হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটনের জন্য শিশুটির মা আয়েশার ৭ দিনের রিমান্ড চেয়েছিল পুলিশ।

তবে, জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত রিমান্ড শুনানি না করে তাকে কারাগারে পাঠানো দির্দেশ প্রদান করেন।

পরশুরাম মডেল থানা ওসি মো. শাহাদাত হোসেন এসব তথ্য নিশ্চিত করে জানান, প্রাক্তন স্বামী ও লামিয়ার পিতা নুরুন্নবীকে ফাঁসাতে নিজের মেয়েকে হত্যা করান শিশুটির মা আয়েশা আক্তার। প্রাথমিক তদন্তে এর সত্যতা প্রমাণিত হওয়ায় এ মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনায় নিহত লামিয়ার পিতা মো. নূর নবি বাদী হয়ে অজ্ঞাত আসামি করে পরশুরাম থানায় মামলা করেন।

ওই মামলায় একইদিন রাতে জিজ্ঞাসাবাদের জন্য নিহতের মা আয়েশা আক্তার ও সৎমা রেহানা আক্তারকে আটক করা হয়। এরপর দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে শিশুটির মা আয়েশাকে গ্রেপ্তার দেখিয়ে সৎ মা রেহানাকে বাদীর ( শিশুটির পিতার) জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

নিহত লামিয়ার পিতা নূর নবি বলেন, বিচ্ছেদের পরেও আমার আগের স্ত্রী আয়েশার সঙ্গে বিরোধ চলে আসছিল। আমাকেও আমার বর্তমান স্ত্রীকে ফাঁসাতেই আয়েশা এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।

এদিকে বুধবার ফেনী জেনারেল হাসপাতালে লামিয়ার মরদেহের ময়নাতদন্ত শেষে বিকালে পরশুরামের বাঁশপদুয়া গ্রামে দাফন করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে হেলমেট পরা দুই যুবক জেলার পরশুরাম পৌরসভার পশ্চিম বাঁশপদুয়া এলাকার এয়ার আহাম্মদের ভাড়া বাসায় পল্লি বিদ্যুতের কর্মী পরিচয় দিয়ে ভেতরে ঢুকে শিশু  লামিয়াকে স্কচটেপ দিয়ে হাত-পা ও মুখ বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে। এ সময় লামিয়ার বড় বোন ফাতেমা আক্তার নিহা (১২) পালিয়ে গিয়ে প্রাণে রক্ষা পায়।

ইএইচ

Link copied!