Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কুড়িগ্রামে শেষ হলো তিন দিনব্যাপী ইজতেমা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম প্রতিনিধি

ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৪:২৫ পিএম


কুড়িগ্রামে শেষ হলো তিন দিনব্যাপী ইজতেমা

কুড়িগ্রাম সদরের ধরলা ব্রিজ পূর্ব পাড়ে সৈয়দ ফজলুল করিম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদরাসা মাঠে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে তিন দিনব্যাপী ইজতেমা।

রবিবার সকালে মাঠে লাখো মুসল্লির সমাগমে এ আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যানারে আয়োজিত ইজতেমায় দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করে সকাল ৯টায় মোনাজাত পরিচালনা করেন চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এ সময় আগত মুসল্লিদের মাঝে কান্নার রোল পড়ে যায়।

মোনাজাত পূর্ব বয়ানে চরমোনাই পীর বলেন, নামাজ, রোজা যেমন ইবাদাত তেমনি আল্লাহর হুকুম অনুযায়ী ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র পরিচালনা করাও ইবাদাত। বলেন, দুনিয়া ও আখিরাতে কামিয়াব হতে হলে আল্লাহর কাছে পুরোপুরি আত্মসমর্পণ করতে হবে।

তিনি ইজতেমা ব্যবস্থাপনা কমিটি, আগত মুসল্লি, সাংবাদিক, ইজতেমার নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশাসনের সকল সদস্য, এলাকাবাসীসহ নিপীড়িত বিশ্বের সকল মুসলমানদের জন্য মাগফিরাত কামনা করেন। বিশেষ করে ফিলিস্তিনি মুসলমানদের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার সকালে লাখো মুসল্লিদের অংশগ্রহণে শুরু হওয়া তিনদিনের এ ইজতেমায় উদ্বোধনী বয়ান করেন চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

ইজতেমার সদস্য সচিব মাওলানা আব্দুল মোমিন বলেন, তিন দিনব্যাপী বয়ানে আরও অংশ নেন, মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়েখে চরমোনাই, মাওলানা ইউনুছ আহমাদ, পীর সাহেব খুলনা, নও মুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা রেজাউল করীম, মোসলেহ উদ্দীন আজাদি, রংপুর বিভাগীয় মুজাহিদ কমিটির সদস্য জয়নুল আবেদীন প্রমুখ।

ইএইচ

Link copied!