Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

অবৈধ উচ্ছেদ অভিযান

চট্টগ্রামে পুলিশ-হকার সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৩৯ পিএম


চট্টগ্রামে পুলিশ-হকার সংঘর্ষ

চট্টগ্রামের নিউমার্কেট এলাকায় অবৈধ দখল উচ্ছেদকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে হকারদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নগরীর নিউ মার্কেট, রেল স্টেশন এলাকায় যানচলাচল কমে গেছে। এ ঘটনায় পুরো এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে নিউ মার্কেট এলাকায় অবৈধ হকার উচ্ছেদে অভিযানে নামে চট্টগ্রাম সিটি করপোরেশন। তখন এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, উচ্ছেদ অভিযান তদারকিতে গেলে সিটি কর্পোরেশনের টিমকে বাধা দেন হকাররা। পুলিশ এগিয়ে এলে তাদের লক্ষ্য করেও হকাররা ইটপাটকেল নিক্ষেপ করেন। এরপর পুলিশ হকারদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তবে হকারদের দাবি, পুলিশ তাদের ওপর গুলি চালিয়েছে। একজন হকার গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেন তারা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক বলেন, ‘আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বলেন, ‘অবৈধ হকারদের উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে। উচ্ছেদ করা স্থানে যাতে আবারও হকাররা বসতে না পারে সেটি তদারকি করতে আসায় তারা হামলা করেছে। এতে পুলিশসহ আমাদের কয়েকজন আহত হয়েছেন। আমাদের কাছে হামলার ফুটেজ আছে। আমরা এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেব’

আরএস

 

Link copied!