Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজবাড়ীতে সংখ্যালঘুর হাত-পা ভেঙ্গে বাড়ি লুটপাটের অভিযোগ

কাজী টুটুল, রাজবাড়ী

কাজী টুটুল, রাজবাড়ী

ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৭:৪৮ পিএম


রাজবাড়ীতে সংখ্যালঘুর হাত-পা ভেঙ্গে বাড়ি লুটপাটের অভিযোগ
ছবি: আমার সংবাদ

রাজবাড়ীর কালুখালী উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে লাড়িবাড়ি গ্রামের যতীন্দ্রনাথ বিশ্বাসের ছেলে মঙ্গল চন্দ্র বিশ্বাস (৬৫) নামে এক সংখ্যালঘুর হাত-পা ভেঙ্গে বাড়িঘর তছনছ করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইলসহ অন্যান্য জিনিসপত্র লুটপাট করেছে দুর্বৃত্তরা।

এমন অভিযোগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে তার ছোট ভাই কুমারেশ বিশ্বাস কালুখালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগীর ছেলে সঞ্জয় বিশ্বাস বলেন, রোববার (১৮ ফেব্রুয়ারি) রাত পৌনে ২টার দিকে ডিবি পুলিশ পরিচয়ে আগ্নেয়াস্ত্রসহ ১৫-১৬ জনের একটি দল তাদের বাড়িতে এসে তার বাবাকে ডাকতে থাকেন। বাবা উঠে আসলে তারা বেধরক মারপিট করে তার দুটি পা ও একটি হাত ভেঙ্গে দেন। বাড়ির অন্যান্য লোকজন তাকে বাঁচাতে গেলে তাদেরকেও মারধর করেন তারা। পরে ঘরে থাকা গরু বিক্রির ২ লাখ ৯৩ হাজার টাকা, একটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের কানের দুল, তিনটি মোবাইলসহ অন্যান্য জিনিসপত্র লুটপাট করেন। এসময় তাদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে তারা সেখান থেকে চলে যান।

তিনি বলেন, তারা মূলত কৃষি কাজ করে সংসার চালান। সম্প্রতি গত সংসদ নির্বাচনে তার বাবা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করায় পার্শ্ববর্তী গফুর, রফিক, আলম, আলীসহ তাদের লোকজন তার বাবাকে মারধর করেন।

এ ঘটনায় থানায় মামলা হয় এবং মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। তার ধারণা ওই ঘটনার সূত্র ধরেই দুর্বৃত্তরা ডিবি পুলিশ পরিচয়ে বাড়িতে ঢুকে তার বাবাকে মারধর করে বাড়ি লুটপাট করেন।

প্রতিবেশী স্কুল শিক্ষক পরিমল বলেন, চিৎকার চেঁচামেচি ও মারধরের আওয়াজ পেলে ডাকাত ভেবে স্থানীয়রা এগিয়ে গেলে দুর্বৃত্তরা চলে যান। পরে তাকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নেয়া হলে অবস্থা গুরুতর হওয়ায় তারা তাকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সোমবার দুপুরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন। এখন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

এ প্রসঙ্গে কালুখালী থানার অফিসার ইনচার্জের অবর্তমানে দায়িত্বপ্রাপ্ত অফিসার এসআই মো.জাকির হোসেন বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত কার্যক্রম ও আসামি গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান জানান, ডিবির কোন টিম গতকাল রাতে কালুখালী উপজেলার কোন এলাকায় অভিযান পরিচালনা করেননি।
এআরএস

Link copied!