Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে জাতীয় পরিসংখ্যান দিবস উদযাপন ও বর্ণাঢ্য র‍্যালি

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৬:৫৪ পিএম


রাঙ্গামাটিতে জাতীয় পরিসংখ্যান দিবস উদযাপন ও বর্ণাঢ্য র‍্যালি

স্মার্ট পরিসংখ্যান উন্নয়নের সোপান এই শ্লোগানে রাঙ্গামাটিতে জাতীয় পরিসংখ্যান দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও শহরে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

মঙ্গলবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল আল মাহমুদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

এ সময় রাঙ্গামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদুজ্জামান রোমান, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোস্তফা জাবেদ কায়সারসহ অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, দেশের অর্থনীতির পালস বুঝতে হলে পরিসংখ্যানের বিকল্প নেই। তাছাড়া জাতির উন্নয়ন আর অগ্রগতি যা-ই বলা হোক না কেন সবকিছুর সঙ্গেই পরিসংখ্যান জড়িত। মানুষের সুষম উন্নয়নের জন্যও পরিকল্পনার প্রয়োজন। এখন বিশ্বব্যাপী পরিসংখ্যানের দিক বিবেচনা করেই উন্নয়ন পরিকল্পনা হাতে নেওয়া হয়। আর এর গুরুত্ব বিবেচনা করেই ১৯৭৪ সালে বঙ্গবন্ধু সঠিক পরিসংখ্যানের গুরুত্ব তুলে ধরেছিলেন।

আলোচনা সভায় রাঙ্গামাটির বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এর আগে রাঙ্গামাটি শহরে সচেতনতামুলক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়।

এইচআর

Link copied!