Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

হাটহাজারীতে দাঁতের ভুয়া চিকিৎসককে জরিমানা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৯:০০ পিএম


হাটহাজারীতে দাঁতের ভুয়া চিকিৎসককে জরিমানা

চট্টগ্রামের হাটহাজারীতে অভিযান চালিয়ে বিজয় কুমার দে নামে এক ব্যক্তিকে অভিজ্ঞতা ছাড়া দাঁতের চিকিৎসা প্রদান ও ভুল পদবি ব্যবহার করার দায়ে একলাখ টাকা জরিমান করেছে উপজেলা প্রশাসন।

এসময় চিকিৎসার নামে প্রতারণা ও নানা অপরাধের দায়ে ফেয়ার বেল ডায়াগনস্টিক নামে এক সেবা প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে পৌরসদর এলাকার কালীবাড়ির সামনে ফেন্সি সুপার মার্কেটে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযান শেষে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার রশ্মি চাকমা বলেন, দীর্ঘদিন ধরে ফেয়ার বেল ডায়াগনস্টিক কমপ্লেক্স ও এস ডেন্টাল কেয়ারে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিল। এস ডেন্টাল কেয়ারে একজন ব্যক্তি দাঁতের চিকিৎসা করে থাকেন। তিনি প্রশিক্ষণ প্রাপ্ত না হয়েও ডেন্টিস্টের মত কাজ করেন। 

ফেয়ার বেল ডায়াগনস্টিক কমপ্লেক্সে প্যাথলজিস্ট ডাক্তার কখনো আসেননি। শহর থেকে পরীক্ষা-নিরীক্ষার কাগজে তিনি স্বাক্ষর করে থাকেন। এছাড়া সেখানে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গিয়েছে এবং ল্যাবে টেকনিশিয়ান পাওয়া যায়নি। তাদের অনৈতিক কর্মকাণ্ড এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। 

এবিষয়ে ইউএনও বলেন, ফেয়ার বেল ডায়াগনস্টিক কমপ্লেক্সকে ৫ হাজার টাকা ও এস ডেন্টাল কেয়ারকে ১ লাখ টাকার জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রশ্মি চাকমা, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মাশুকুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনসালটেন্ট ডাক্তার কামাল, থানা পুলিশের উপ-পরিদর্শক বেলাল হোসেন উপস্থিত ছিলেন।

এইচআর
 

Link copied!