Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাজবাড়ীতে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে মারধরের অভিযোগ

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ০৭:২৬ পিএম


রাজবাড়ীতে শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে মারধরের অভিযোগ

রাজবাড়ী সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. মাহাবুর রহমানের বিরুদ্ধে এক ছাত্রীকে মারধর করার প্রতিবাদে অপসারণের দাবিতে বিক্ষোভ ও বিভাগে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী সরকারি কলেজের কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীকে মারধর করার অভিযোগে কলেজ শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ ও পদার্থ বিজ্ঞান বিভাগে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

লাঞ্ছিত শিক্ষার্থী অথৈ বলেন, পরীক্ষা চলাকালে কোন প্রকার অনিয়ম করিনি। আমার কোন কথা শোনার পূর্বেই তিনি খাতা কেড়ে নেন। আমি কোন অন্যায় করিনি বলাতেই তিনি থাপ্পড় মারেন। এতে আমিসহ সকল শিক্ষার্থী হতভম্ভ হয়ে যাই। আগামীতে তিনি প্রতিহিংসা বসত আমাদের রেজাল্ট নিয়ে কোন সমস্যা করতে পারেন। তাই আমরা তার অপসারণ চাই।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ বলেন, কলেজ ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরে আসার জন্য আমরা কলেজের দায়িত্বশীলদের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। আজ যে কলেজ ছাত্রী লাঞ্ছিত হয়েছে সে হয়ত কারো মেয়ে, কারো বোন, ঠিক এ পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেয়ার জন্য কেউই প্রস্তত নয়। আমাদের ভাই বোনেরা কলেজে লেখাপড়া করতে আসে। শিক্ষক তাদের অভিভাবক কিন্তু বিনা কারণে কেউ লাঞ্ছিত হোক, আমরা কখনো আশা করি না। তাই আমি সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এ শিক্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তি ও অপসারণের দাবি জানাচ্ছি।

তবে অভিযুক্ত শিক্ষক প্রভাষক মো. মাহাবুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনে আরা বেগম বলেন, আমি ওইদিন জরুরি কাজে বাইরে ছিলাম। ২৭ ফেব্রুয়ারি কলেজে আসার পর এ শিক্ষার্থী ও অভিভাবককে ডেকে ঘটনার জন্য শিক্ষকের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনা করি। তাদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে শিক্ষকের কারণ দর্শানোর নোটিশ প্রদান করাসহ ডিজিতে প্রেরণ করা হয়েছে। দায়িত্বের জায়গা থেকে যা করণীয় সকল পদক্ষেপ নিবো। চাই না যে কলেজে সুনাম ক্ষুণ্ন হোক।

ইএইচ

Link copied!