Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে স্কিলস ও ইনোভেশন কম্পিটিশন অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মার্চ ২, ২০২৪, ০৩:৩৯ পিএম


চাঁপাইনবাবগঞ্জে স্কিলস ও ইনোভেশন কম্পিটিশন অনুষ্ঠিত

রাজশাহী আঞ্চলিক স্কিলস ও ইনোভেশন কম্পিটিশন চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার সকালে র‌্যালি ও সেমিনারের আয়োজন করা হয়।

জেলা কারিগরি শিক্ষাপ্রশিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদশিক্ষণ করে।

পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে সেমিনার অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের অ্যাকসেলারেটিং অ্যান্ড স্ট্রেনদেনিং স্কিলস ফর ইকোনমিক ট্রান্সফরমেশন (এএসএসইটি) প্রকল্পের আওতায় আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য দেন- শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. সিরাজুল ইসলাম, যুগ্মসচিব ফাতেমা জাহান, এএসএসইটি প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক মো. আব্দুর রহিম, চাঁপাইনবাবগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, কারিগরি শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক ও সরকারের উপসচিব মো. হাফিজুর রহমান, বিশ্বব্যাংক ঢাকার টিভিইটি উপদেষ্টা এবিএম খোরশেদ আলম। 
সেমিনারে সভাপতিত্ব করেন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন এএসএসইটি প্রকল্পের প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদুদ্দিন আহমেদ।

বক্তারা সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন।

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট, সিরাজগঞ্জ সরকারি পলিটেকনিক্যাল স্কুল ও কলেজ, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটসহ রাজশাহী অঞ্চলের ১৬টি কারিগরি প্রতিষ্ঠান থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ে নির্বাচিত ৩টি করে সর্বমোট ৪৮টি প্রকল্প এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ইএইচ

Link copied!