Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

‘বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

মার্চ ৯, ২০২৪, ১০:৩৫ এএম


‘বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না’
ছবি: আমার সংবাদ

রাঙামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্টপোষক হাজী মো. মুছা মাতব্বর বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধু শেখ মুজিব বাংলাদেশের স্বাধীনতার জন্য আন্দোলন করতে করতে তার জীবনের বেশির ভাগ সময়ই তিনি কারারুদ্ধ ছিলেন। বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলার মানুষ একতাবদ্ধ হয়ে পাকিস্তানি হায়নাদের পরাজিত করে স্বাধীনতার সূর্য ছিনিয়ে আনে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদ্‌যাপন উপলক্ষ্যে শুক্রবার (৮ মার্চ) সকালে দলীয় কার্যালয়ে  বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখা আয়োজিত শিশু কিশোরদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তুলতে হব  এবং দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহ এমরান রোকনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগ স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ঝিনুক ত্রিপুরা, জেলা আওয়ামী লীগ শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক মো. সাইফুল আলম সাইদুল, জেলা আওয়ামী লীগ সদস্য মো. আবু তৈয়ব, জেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মো. শামসুল আলম, জেলা যুবলীগ সহ সভাপতি মো. ফজলুর রহমান, পৌরসভা কাউন্সিলর মো. জামাল উদ্দিন, ছাত্রনেতা মো. আকিব প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম দিন সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি বিভাগে প্রায় ৫ শতাধিক প্রতিযোগি অংশ গ্রহণ করে। শনিবার সাংস্কৃতিক  প্রতিযোগিতার দ্বিতীয় দিন শিশু কিশোরদের নিয়ে নৃত্য ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এআরএস

Link copied!