Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

উচ্চ আদালতে মামলা: নিয়োগ পরীক্ষার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

মার্চ ১৫, ২০২৪, ০৩:২৪ পিএম


উচ্চ আদালতে মামলা: নিয়োগ পরীক্ষার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন

উচ্চ আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ঝিনাইদহ জেলা প্রশাসন কর্তৃক ইউনিয়ন পরিষদে হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে রিটকারী ভুক্তভোগী ইউনিয়ন পরিষদের উদ্যোক্তারা।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- সদরের গান্না ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা নাসরিন আক্তার, শৈলকুপার হাকিমপুর ইউনিয়নের উদ্যোক্তা আবু দাউদ, সদরের হরিশংকরপুর ইউনিয়নের শাহিন সিরাজ, শৈলকুপার উমেদপুর ইউনিয়নের মোস্তাফিজুর রহমান, বগুড়া ইউনিয়নের উদ্যোক্তা সুমি আক্তার, নিত্যানন্দপুর ইউনিয়নের উদ্যোক্তা রিনিতাজ খাতুন, সারুটিয়া ইউনিয়নের উদ্যোক্তা মাহফুজুর রহমান, বিলকিস খাতুন ও নূর নবী।

সমাবেশে বক্তাগণ বলেন, আমরা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হিসাবে ইউনিয়ন পরিষদে ২০১০ সাল হতে অদ্যাবধি পর্যন্ত কর্মরত আছি। কিন্তু ২০১৬ সালে সরকার ‘হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেট’ পদ সৃষ্টি করে। ঝিনাইদহ জেলা প্রশাসকের দপ্তর থেকে হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ১৩টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দিলে আমরা দশ জন উদ্যোক্তা উচ্চ আদালতে পিটিশন দায়ের করি। ফলে হাইকোর্ট রুল ইস্যু করে ৬ মাসের জন্য হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার জন্য এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ ঝিনাইদহ জেলা প্রশাসককে নির্দেশ দেন।

এ ব্যাপারে ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম বলেন, নিয়োগ প্রক্রিয়ায় আদালতের কোন নিষেধ নেই। সে কারণেই নিয়োগ প্রক্রিয়া চলছে।

ইএইচ

Link copied!