Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

জেলা পুলিশের আয়োজনে কেরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার প্রতিনিধি

মার্চ ১৮, ২০২৪, ১০:৪৯ এএম


জেলা পুলিশের আয়োজনে কেরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে কেরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার মৌলভীবাজার পুলিশ লাইন্স ড্রিল শেডে এই কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিনের সঞ্চালনায় উক্ত কেরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার)।

পুলিশ সুপার বলেন, “আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী। যার জন্ম না হলে হয়তো আমরা স্বাধীনতার স্বাদ পেতাম না, পরাধীনতার গ্লানি থেকে মুক্ত হতে পারতাম না। তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে কেরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের আয়োজন করেছি।”

তিনি বলেন, “পবিত্র কোরআনে নাযিককৃত প্রথম শব্দ হচ্ছে ‘ইকরা’, মানে পড়। আমাদের সবাইকে পড়তে হবে, বিশ্ব সম্পর্কে জানতে হবে। পড়ে জ্ঞান অর্জন করে সেই জ্ঞান ভালো কাজে, জনকল্যাণে ব্যবহার করতে হবে।

মৌলভীবাজার জেলা পুলিশ আয়োজিত এই কেরাত প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার ৭ উপজেলা থেকে মোট ১৯ জন অংশগ্রহণ করে।

কেরাত প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন মৌলভীবাজার ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মাওলানা আব্দুন নূর আনোয়ারী, চুবড়া রায়তুল জান্নাত জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাফিজ আব্দুল মুকিত, মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শেখ মুহাম্মদ শাহ আলম।

বিচারকদের রায়ে কুলাউড়া উপজেলার খাদিজা মেহজাবিন প্রথম, শ্রীমঙ্গল উপজেলার হাদী মোস্তফা হাসনাইন দ্বিতীয় এবং মৌলভীবাজার সদর উপজেলার সামিউল ইসলাম সাজিম তৃতীয় স্থান অধিকার করে।

পুলিশ সুপার মো. মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) কেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এছাড়া অংশগ্রহণকারী অন্য প্রতিযোগীদেরকেও বিশেষ উপহার তুলে দেন।

পাশাপাশি দোয়া মাহফিলে আমন্ত্রিত আরও ৫০ মাদ্রাসা শিক্ষার্থীর হাতে পবিত্র কোরআন শরীফ তুলে দেন পুলিশ সুপার মহোদয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

উক্ত কেরাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আজমল হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. ফারুক আলমসহ মৌলভীবাজার জেলা পুলিশের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এইচআর

Link copied!