Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফেনীতে আল্লাহর নাম খচিত দৃষ্টিনন্দন ইসলামিক স্থাপত্য ‍‍`শান্তি চত্বর‍‍` উদ্বোধন

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

মার্চ ১৮, ২০২৪, ০১:৩৫ পিএম


ফেনীতে আল্লাহর নাম খচিত দৃষ্টিনন্দন ইসলামিক স্থাপত্য ‍‍`শান্তি চত্বর‍‍` উদ্বোধন

ফেনীতে আল্লাহর ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন ইসলামিক স্থাপত্য ‍‍` শান্তি চত্বর‍‍` উদ্বোধন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) রাতে শহরের মিজান সংলগ্ন সোনালী ব্যাংকের সামনে স্থাপিত এ ইসলামিক স্থাপনার উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

ফেনী পৌরসভার অর্থায়নে নির্মিত এ স্থাপনাটি উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন স্থানীয় মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি।  

তিনি বলেন, মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসুলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এ ভাস্কার্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করা হয়। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রাসুলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে।

এছাড়াও ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে আমরা কাজ করছি। আশা করছি শহরের আরও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইসলামিক নিদর্শন স্থাপনের মাধ্যমে মুসলিম রাষ্ট্রের পরিচিতি এখান থেকে আরও বেশি উন্মোচিত হবে। ভাস্কর্যটি উপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলে জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন, ফেনী আলিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান, ১২ নম্বর কাউন্সিলর হারুন মজুমদার, ১৬ নম্বর ওয়ার্ড কাউর্সিলর বাহার উদ্দিন বাহার, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কহিনুর আলম, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খালেদ খান, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি সাইফুল্লাহ, কোর্ট মসজিদেন খতিব মাওলানা মীর হোসেন, বিভিন্ন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকরা।

প্রসঙ্গত, দুই মাসে এর কাজ সমাপ্তি করেন নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান, এই স্থাপত্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

এইচআর

Link copied!