Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মহাসড়কে ট্রাক থামিয়ে ডাকাতির চেষ্টা, গ্রেপ্তার ৬

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

মার্চ ২০, ২০২৪, ০৫:০৫ পিএম


মহাসড়কে ট্রাক থামিয়ে ডাকাতির চেষ্টা, গ্রেপ্তার ৬

আশুলিয়ার নবীনগর এলাকায় ট্রাক থামিয়ে ডাকাতির সময় সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের মূলহোতা হৃদয় ওরফে চাকু হৃদয়সহ ৬ সদস্যকে হাতেনাতে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল।

এ সময় তাদের হেফাজত থেকে দেশীয় অস্ত্রসহ মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

বুধবার বিকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে বুধবার ভোর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- পাবনা জেলার বাসিন্দা ও ডাকাত দলের মূলহোতা হৃদয় ওরফে চাকু হৃদয় (১৯), রাজবাড়ী জেলার বাসিন্দা সোহেল ওরফে গিয়ার সোহেল (৩২), পটুয়াখালী জেলার বাসিন্দা সজীব হোসেন ওরফে কাটা সজীব (১৯), নড়াইল জেলার বাসিন্দা মোস্তাকিন শেখ (২১), চাঁদপুর জেলার মো. সানি (২০) ও মাদারীপুর জেলার বাসিন্দা মো. সাইম (১৯)। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, একটি সংঘবদ্ধ ডাকাত চক্র ঢাকা-আরিচা মহাসড়কে বিভিন্ন স্থানে বাস ও পণ্যবাহী ট্রাক থামিয়ে ডাকাতি কার্যক্রম করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ চক্রটিকে আইনের আওতায় নিয়ে আসার জন্য ছায়াতদন্ত শুরু করে।

এর প্রেক্ষিতে বুধবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় ট্রাক থামিয়ে ডাকাতি করার সময় ওই ডাকাত দলের মূলহোতা হৃদয় ওরফে চাকু হৃদয়সহ ৬ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে তাদের হেফাজত থেকে ২টি সুইচ গিয়ার চাকুসহ মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায় যে, তারা ৭-৮ জনের একটি ডাকাত দল প্রায়শই ঢাকা-আরিচা মহাসড়কে ছুরি ও চাকুসহ অবস্থান করে। তাদের প্রাথমিক উদ্দেশ্য থাকে বিভিন্ন পণ্যবাহী ট্রাক কিংবা লরি। 
গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আশুলিয়া ও সাভার মডেল থানায় একাধিক ডাকাতি, ছিনতাই, চুরি এবং মাদক মামলা রয়েছে বলেও জানায় র‌্যাব।

ইএইচ

Link copied!