Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

তেলের অভাবে ঘুরে না সরকারি অ্যাম্বুলেন্সের চাকা

মদন (নেত্রকোণা) প্রতিনিধি

মদন (নেত্রকোণা) প্রতিনিধি

মার্চ ২০, ২০২৪, ০৫:৪১ পিএম


তেলের অভাবে ঘুরে না সরকারি অ্যাম্বুলেন্সের চাকা

নেত্রকোণার মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তেলের অভাবে চলে না সরকারি অ্যাম্বুলেন্স। এতে বিপাকে পড়েছে সাধারণ রোগীর ও রোগীর স্বজনেরা।

বুধবার দুপুরে মোহনগঞ্জ উপজেলা সুয়াইর গ্রাম থেকে জান্নাত আক্তার নামে একটি ডেলিভারি রোগী আসার কয়েক ঘণ্টা পার হওয়ার পরও মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ করেন রোগীর স্বজনেরা।

এ সময় সংবাদকর্মীরা উপস্থিত হলে তড়িঘড়ি করে রোগিটিকে ময়মনসিংহের মেডিকেল কলেজে রেফার করেন হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু হাসপাতালে অ্যাম্বুলেন্সের তেল না থাকায় আরও বিপাকে পড়েন রোগীর স্বজনেরা।

রোগীর চাচি রিপা আক্তার বলেন, আমরা মেয়েটাকে দুই তিন ঘণ্টা আগে হাসপাতালে নিয়ে এসেছি কিন্তু ডাক্তাররা কোন ব্যবস্থা নিচ্ছে না। এখন ময়মনসিংহ নিতে চাইলে বলে যে হাসপাতালে অ্যাম্বুলেন্সের তেল নেই তাই অ্যাম্বুলেন্স যেতে পারবে না। আমরা বাহির থেকে অ্যাম্বুলেন্স দিয়ে নিতে চাইলেও তারা দিতে চাচ্ছে না।

এ বিষয়ে ডিউটিপ্রাপ্ত ডাক্তার নয়ন ঘোষ বলেন, রোগীটি আসার সাথে সাথেই আমরা তাকে ময়মনসিংহের রেফার করেছি। তবে তেল সংক্রান্ত সমস্যার কারণে হাসপাতালের অ্যাম্বুলেন্স দিয়ে রোগীটিকে পাঠাতে পারছি না।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নুরুল হুদা খান বলেন, আমাদের হাসপাতালের অ্যাম্বুলেন্সের তেলের দু’বছরের টাকা বাকি রয়েছে। বিষয়টি সিভিল সার্জন অবগত আছেন। এ সমস্যাটি সমাধান হলে আবারো নিয়মিতভাবে অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়া সম্ভব হবে।

ইএইচ

Link copied!