Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

অস্থিমজ্জা প্রতিস্থাপনে মানবিক সাহায্যের আবেদন

স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাহমিদ খন্দকার আরাবী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২০, ২০২৪, ০৯:৩৭ পিএম


স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাহমিদ খন্দকার আরাবী
ছবি: সংগৃহিত

আপনার-আমার একটু সহযোগিতায় স্বাভাবিক জীবনে ফিরতে পারে ১০ বছরের ফুটফুটে শিশু তাহমিদ খন্দকার আরাবী। বর্তমানে সে ‘দ্য ইমিউন ডিসরেগুলেশন উইথ সিস্টেমিক হাইপারইনফ্লামেশন সিনড্রোম’  নামের জটিল ব্লাড ক্যান্সার রোগের সঙ্গে যুদ্ধ করছে। প্রতিদিনই তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।

ভারতীয় চিকিৎসকরা জানিয়েছেন, যত দ্রত সম্ভব বোনম্যারো ট্রান্সপ্লাটেশন (অস্থিমজ্জা প্রতিস্থাপন) করতে হবে। এজন্য চিকিৎসা ও সেখানে দীর্ঘ সময় অবস্থানের জন্য সব মিলিয়ে প্রায় এক কোটি টাকার বেশি প্রয়োজন। কিন্তু শিশুটির পরিবারের পক্ষে ব্যয়বহুল এই খরচ বহন করা কোনোক্রমেই সম্ভব নয়।

আরাবী চুয়াডাঙ্গার দর্শনা লিটল এনজেলস স্কুলের চতুর্থ শ্রেণির মেধাবী শিক্ষার্থী। দ্বিতীয় শ্রেণিতে পড়ার সময় ২০২২ সালে প্রথমে জ্বর এবং পরবর্তীতে চলতি বছরের শুরুতে রোগটি ধরা পড়ে। দফায় দফায় ভারতে গিয়ে রোগ নির্ণয়ে ইতোমধ্যে ১৩ লাখ টাকারও বেশি খরচ হয়েছে পরিবারের। এমনিতেই আরাবীর বাবা করোনাকালীন ব্যবসায় লোকসান হওয়ায় অনেকটাই নিঃস্ব। মা স্কুলশিক্ষিকা সরদার পিয়ারী খানম সংসার সামলানোর পাশাপাশি সন্তানের চিকিৎসা চালাতে গিয়ে আজ সহায়-সম্বলহীন। প্রয়োজনীয় টাকার অভাবে একসময়ের চঞ্চল ও মেধাবী মেয়েটি বর্তমানে দর্শনা পৌর এলাকার মোবারকপাড়ার বাড়িতে অনিশ্চয়তার মধ্যেই সময় পার করছে।

শিশুটির মা পিয়ারী খানম বলেন, ‘গত দু’বছর ধরে বাংলাদেশ ও ভারতে চিকিৎসার খরচ চালাতে গিয়ে সামর্থ্য তলানিতে ঠেকেছে। সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিলে আমার সন্তানের চিকিৎসা সহজ হবে। আমার সন্তানের সুচিকিৎসার জন্য সমাজের সবাইকে পাশে দাঁড়ানোর বিনীত অনুরোধ জানাই।’

সাহায্য পাঠানোর জন্য বিকাশ নম্বর— ০১৯১২৯৮৮৪৩৭

নগদ নম্বর— ০১৯১২৯৮৮৪৩৭

রকেট নম্বর— ০১৯১২৯৮৮৪৩৭০
JAMUNA BANK
DARSANA BRANCH
AC NAME- SARDAR PIARI KHANAM
SB A/c number- ১১০১০০৬৪৫৫৩৭৯
Janata Bank
Ac number- ০১০০০৩২৫৪৯৪৭৫
Darsana branch
Ac name- Sardar piari khanam

এআরএস

Link copied!