Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

নন্দীগ্রামে পেঁয়াজের জমি পানিতে ডুবিয়ে একলাখ টাকার ক্ষতি

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

মার্চ ২২, ২০২৪, ০২:০৭ পিএম


নন্দীগ্রামে পেঁয়াজের জমি পানিতে ডুবিয়ে একলাখ টাকার ক্ষতি
ছবি: আমার সংবাদ

বগুড়ার নন্দীগ্রামে পূর্বশত্রুতার জেরে এক কৃষকের পেঁয়াজের জমিতে পানি দিয়ে লাখ টাকা ক্ষতিসাধনের অভিযোগ করা হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের কদমা মাঠে পেঁয়াজ চাষাবাদি একবিঘা জমি পানিতে ডুবিয়েছে দুর্বৃত্তরা।

গত বৃহস্পতিবার কদমা গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক আসলাম আলী বাদী হয়ে দুইজনকে বিবাদী করে থানায় লিখিত অভিযোগ করেছেন। তিনি ওই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে। বিবাদীরা হলেন- কদমা গ্রামের মৃত কাশেম আলীর ছেলে গভীর নলকুপের ড্রেনম্যান আব্দুল আলী (৪০) ও একই গ্রামের শামছুল হকের ছেলে শাহ আলম (৩৫)।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, কদমা মৌজায় জনৈক রফিকুল ইসলামের জমির পাশে কৃষক আসলাম আলী একবিঘা জমিতে পেঁয়াজ চাষ করছেন। বিবাদী আব্দুল আলী বিআরডিসির আওতায় গভীর নলকূপের ড্রেনম্যান হিসেবে দায়িত্বে আছেন। গত ১৩ মার্চ দিবাগত রাতে নলকুপের ড্রেনম্যান পূর্বশত্রুতার জেরে পেঁয়াজের জমিতে পানি দিয়ে ডুবিয়ে দেয়। পানিতে পেঁয়াজ নষ্ট হয়ে একলাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক আসলাম আলী জানান, জমিতে পানি দিয়ে পেঁয়াজ নষ্ট করার ব্যাপারে নলকূপের ড্রেনম্যান আব্দুল আলীকে জিজ্ঞাসা করলে এলোমেলো জবাব দেয়। এসময় শাহ আলম নামের একজন নলকূপের ড্রেনম্যানের পক্ষ নিয়ে ক্ষতিগ্রস্ত কৃষককে গালিগালাজ করে মারধরের চেষ্টা করে। বিষয়টি স্থানীয়ভাবে আপোষ মিমাংশা না হওয়ায় থানায় অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত কৃষক।

নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম বলেন, লিখিত অভিযোগ পেয়ে ক্ষতিগ্রস্ত পেঁয়াজের জমি পরিদর্শন করা হয়েছে। উভয়পক্ষকে ডাকা হয়েছে।

এআরএস

Link copied!