Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

পুকুর খনন বন্ধে আলোচনা সভায় এমপির হুঁশিয়ারি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

মার্চ ২৫, ২০২৪, ০৩:৫৪ পিএম


পুকুর খনন বন্ধে আলোচনা সভায় এমপির হুঁশিয়ারি

নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী নির্বাচনের আগে শ্রতিশ্রুতি দিয়েছিলেন এলাকার কোনো আবাদি জমিতে পুকুর খনন করতে দেওয়া হবে না। কিন্তু নির্বাচনে জয়ী হয়ে নানা নির্দেশনা দেওয়ার পরও বন্ধ হচ্ছে না অবৈধভাবে পুকুর খনন ও মাটি কাটার কাজ। এমন অবস্থায় ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন বন্ধে সাধারণ জনগণ, জনপ্রতিনিধি, পুলিশ সাংবাদিক, প্রশাসনকে নিয়ে আলোচনা সভা করে করা হুঁশিয়ারি পুনর্ব্যক্ত করেছেন সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

সোমবার সকাল সাড়ে ১১টায় গুরুদাসপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউএনও সালমা আক্তারের সভাপতিত্বে গুরুদাসপুর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি বলেন, বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আমি ঘোষণা দিয়েছিলাম গুরুদাসপুর-বড়াইগ্রামের মাটি সোনার চেয়ে খাঁটি। এই মাটির একটি টুকরোও আমরা কাটতে দেব না। আমাদের মা-মাটিকে রক্ষার দায়িত্ব নিয়েছি। যে কোন মূল্যেই হোক অবৈধ পুকুর খনন বন্ধ করবোই।

তিনি বলেন. মাছ চাষে আমরা স্থানীয় চাহিদা পূরণ করে দেশের নানা প্রান্তে রপ্তানি করে থাকি। চলনবিল অধ্যুষিত এই এলাকার উর্বর ভূমিকে রক্ষা করে নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী রেখে যেতে হবে।

তিনি আরও বলেন, আগামী প্রজন্মের কৃষকরা আহার জোগাবে যে মাটি থেকে, সেই মাটি নষ্ট করে দেওয়া হচ্ছে। আমি দায়িত্বশীল সবার প্রতি অনুরোধ করছি— আপনারা এগুলো বন্ধ করুন। আমি ইউএনও-এসিল্যান্ড, ওসি থেকে শুরু করে সব দায়িত্বশীল ব্যক্তিদেরকে বলেছি (মাটিকাটা) বন্ধ করার জন্য। আর যদি না পারেন অন্য জায়গায় ট্রান্সফার নিয়ে চলে যান। আপনাদের কাজ হলো আইনের বাস্তবায়ন করা।

এ সময় পুকুর খননের বিরুদ্ধে উন্মুক্ত আলোচনায় আরো বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ,মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, উপজেলা কৃষি অফিসার হারুনর রশিদ, ওসি মো. উজ্জ্বল হোসেন ইউপি চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিকরা।

ইএইচ

Link copied!