Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রাজবাড়ীতে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ায় ৩ জন গ্রেপ্তার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৪, ০১:৩২ পিএম


রাজবাড়ীতে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ায় ৩ জন গ্রেপ্তার

রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণির (১১-২০ গ্রেড) শূন্য পদে নিয়োগের লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করে ভুয়া পরীক্ষার্থী দিয়ে প্রক্সি পরীক্ষা দেওয়ার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. সাইফুল ইসলাম ওরফে লিটন (৪৪), মো. আমান উল্লাহ (৩২), মো. আমিরুল ইসলাম (৩৯)।

সোমবার দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

বলেন, রাজবাড়ী সদর থানা পুলিশ অভিযান পরিচালনা করে গত ৩০ মার্চ অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন সিভিল সার্জনের কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণির (১১-২০ গ্রেড) শূন্য পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করে ভুয়া পরীক্ষার্থী দ্বারা প্রক্সি পরীক্ষা দেওয়ার সাথে জড়িত মো. সাইফুল ইসলাম ওরফে লিটন, মো. আমান উল্লাহ, মো. আমিরুল ইসলামকে রাজবাড়ী সদর থানার সিঙ্গার মোড় এলাকায় আবাসিক হোটেল ৭১ এর নিচতলা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে বিভিন্ন প্রার্থীর কাছ থেকে প্রক্সি পরীক্ষা দেওয়ার জন্য গ্রহণ করা নগদ ২৪ হাজার ৫শত টাকা, বিভিন্ন ব্যাংকের চারটি ব্যাংক চেকের পাতা এবং প্রশ্নপত্র ফাঁস করে প্রক্সি পরীক্ষা দেওয়ার কাজে ব্যবহৃত চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

পরে ভুয়া পরীক্ষার্থীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন যে, তারা পরস্পর যোগসাজশে একজনের পরীক্ষা জাল জালিয়াতির মাধ্যমে অন্যজনকে দ্বারা দেওয়ায় এবং ইতিপূর্বে দেশের বিভিন্ন স্থানে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে পরীক্ষা দিয়ে ও প্রতারণামূলক ভাবে চাকরির প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করেছে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় গত ৩১ মার্চ মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃতদেরকে রোববার বিকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

ইএইচ

Link copied!