Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

ঈদ সামনে রেখে চলছে লক্করঝক্কড় গাড়ি মেরামত

কাশিমপুর (গাজীপুর) প্রতিনিধি

কাশিমপুর (গাজীপুর) প্রতিনিধি

এপ্রিল ২, ২০২৪, ০৩:৩৬ পিএম


ঈদ সামনে রেখে চলছে লক্করঝক্কড় গাড়ি মেরামত

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নতুন গাড়ি তৈরি আর পুরাতন গাড়ি মেরামতের ওয়ার্কশপলোতে চলছে বিরামহীন কাজ।

দিনরাত এক করে ওয়ার্কশপগুলোতে কাজ করছেন শ্রমিকরা। এসব বাস মালিকের সবারই লক্ষ্য ঈদের যাত্রীদের বহন করা।

এদিকে বাস মালিকরা বলছেন, ঈদযাত্রী বহনে অনেক নামিদামি কোম্পানিগুলো তাদের বাস মেরামত ও রঙ করে দৃষ্টিনন্দন করে।

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও চন্দ্রা-নবীনগর মহাসড়কের কালিয়াকৈর, চন্দ্রা, কবিরপুরসহ প্রায় অর্ধশতাধিক ওয়ার্কশপে চলছে বাস মেরামতের কাজ।

এসব ওয়ার্কশপগুলোতে পুরাতন চেসিসজের উপরে নতুন করে বডি স্থাপনসহ করা হচ্ছে বিভিন্ন মেরামত। সেই সাথে দৃষ্টিনন্দন করার জন্য চলছে রঙের কাজ।

এ ব্যাপারে গাজীপুর জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি হাজী রিয়াজ উদ্দিন বলেন, গাড়িগুলোর মান যেগুলো হলো মডেল আউট খুবই কম বিশেষ করে আমাদের টার্মিনালভিত্তিক যেটা, এখন কিছু গাড়ি আছে ঈদের টাইমে বিভিন্ন ডিস্ট্রিক্ট থেকে আসে বিশেষ করে উত্তরবঙ্গ থেকে বেশি আসে। আমরা অবশ্যই মিটিং করেছি এখানে ব্যানার বিহীন, এসব গাড়িতে যাতে যাত্রী না নিতে পারে।

এদিকে গাজীপুর মহানগরীর কাশিমপুরের ২নং ওয়ার্ড কাউন্সিলর মনির হোসেন মন্ডল বলেন, ঈদ যাত্রায় দূরপাল্লার রোডে বাসের সংকট দেখা দেয় আর এই সংকটকে কাজে লাগিয়ে লক্কড়-ঝক্কড় বাসগুলোকে নতুন রঙ লাগিয়ে সড়কে নামানো হয়।

এ বিষয়ে নাওজোড় হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. শাহাদাত হোসেন জানান, ঈদযাত্রায় মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলতে দেওয়া হবে না। সেই সাথে যানজট নিরসনে কাজ করবে পুলিশের একাধিক টিম।

ইএইচ

Link copied!