Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে ডাকাতি, আহত ৬

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

এপ্রিল ৪, ২০২৪, ০৬:০০ পিএম


রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রে ডাকাতি, আহত ৬

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র অভ্যন্তরে সংঘবদ্ধ একদল ডাকাত দলের হামলায় নিরাপত্তা কর্মী ৫ জন ও ডাকাত দলের ২ জন সদস্য আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে রামপাল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, গুরুতর ২ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও ডাকাতদলের সদস্য আসাবুলকে চালনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে রামপাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জেনারেল ম্যানেজার মঙ্গলা হারিন্দ্রান সাংবাদিকদের জানান, বুধবার রাত সাড়ে ১০টার দিকে পশুর নদী দিয়ে একটি নৌকাযোগে ৫০ থেকে ৬০ জনের একটি ডাকাত দল সীমানার তারকাঁটার বেড়া কেটে ভিতরে ঢুকে মালামাল লুটের চেষ্টা করে। এ সময় নিরাপত্তার দায়িত্বে থাকা আনরার সদস্য ও নিরাপত্তা কর্মীরা তাদের বাধা দিলে তারা তাদের উপর চড়াও হয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে হামলা করে।

এ ঘটনার পর খবর পেয়ে রাতে র‌্যাব খুলনা-৬ ও রামপাল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

তাপ বিদ্যুৎ কেন্দ্রের (প্রশাসন) নিরাপত্তা কর্মকর্তা জানান, ৫০ থেকে ৬০ জনের একটি ডাকাত দল নদী পথে এসে নিরাপত্তা ভেদ করে মালামাল লুটের চেষ্টা করে। এ সময় বাধা দেয়ায় তারা আমাদের আনসার ও নিরাপত্তা কর্মীদের উপর হামলা করায় ৫ জন আহত হয়েছে। আমরা দ্রুত নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদারের চেষ্টা করছি।

তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেনারেল ম্যানেজার মো. তরিকুল ইসলাম জানান, বুধবার রাত সাড়ে ১০টায় ৫নং গেটের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়া ভেদ করে ডাকাত দল ভিতরে ঢুকে মালামাল লুটের চেষ্টা করছিল। আমাদের আনসার ও নিরাপত্তা কর্মীরা বাঁধা দিলে তাদের উপর হামলা করা হয়।

এ বিষয়ে রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাশ জানান, ওই ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ঘটনার বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে।

ইএইচ

Link copied!