Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

অতিরিক্ত যাত্রী পরিবহন, লঞ্চ ও বাল্কহেডকে জরিমানা

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২৪, ০৩:৩০ পিএম


অতিরিক্ত যাত্রী পরিবহন, লঞ্চ ও বাল্কহেডকে জরিমানা

অতিরিক্ত যাত্রী পরিবহনের দায় ভোলার ইলিশা এলাকায় ঢাকা-ইলিশা নৌ রুটের ক্রিস্টাল ক্রুজ নামের একটি যাত্রীবাহী লঞ্চ ও নিয়ম বহির্ভূতভাবে বাল্কহেডে যাত্রী বহন করায় ২টি বাল্কহেডকে ৪০ হাজার টাকা এবং পারমিট বিহীন চলাচল করায় একটি স্পিডবোটকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বোঝাই, সি সার্ভে সনদ, মাস্টারদের পোশাক, অগ্নি নির্বাপন ব্যবস্থা, লাইফ জ্যাকেট, পরিবেশ দূষন ইত্যাদি মনিটরিং করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ইলিশা লঞ্চঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রহমত উল্যাহ এ অর্থদণ্ড দেন।

জেলা প্রশাসন মিডিয়া সেলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্ধারিত সংখ্যার চেয়ে অতিরিক্ত যাত্রী বোঝাই করায় ক্রিস্টাল ক্রুজ লঞ্চকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, মালবাহী বাল্কহেডে নিয়ম বহির্ভূতভাবে যাত্রী বহন করায় ২টি বাল্কহেডকে ৪০ হাজার, টাকা এবং পারমিট ব্যতীত চলাচল করায় একটি স্পিডবোটকে ১০ হাজার  টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কোস্টগার্ড নৌ পুলিশ, বিআইডব্লিউটিএর কর্মকর্তা, ইজারাদার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!