Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

মতুয়া দর্শন শোষিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে আসছে

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

এপ্রিল ২৬, ২০২৪, ০৬:০৭ পিএম


মতুয়া দর্শন শোষিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে আসছে

যশোর-৪ আসনের সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বাস করতেন যে বিশ্ব আজ দুই ভাগে বিভক্ত, শোষক ও শোষিত। তিনি সব সময় শোষিতদের পক্ষে থাকতেন। একইভাবে মতুয়া দর্শনও শোষিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে আসছে।

বৃহস্পতিবার রাতে অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের ডহর মশিয়াহাটী উত্তরপাড়া নিম্ন মাধ্যমিক স্কুল মাঠে ১৪তম মতুয়া মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বৈষম্যহীন সমাজ বিনির্মাণ, সামাজিক ন্যায় ও সাম্য স্থাপনে শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুর মতুয়া দর্শন প্রবর্তন করেন। তারই পুত্র শ্রীশ্রী গুরুচাঁদ ঠাকুর মতুয়া আন্দোলনকে সামর্থকভাবে বাস্তবায়ন করেছিলেন। তিনি আজীবন সংগ্রাম করেছেন সমাজের অবহেলিত মানুষের জন্য। নিজেকে উৎসর্গ করেছেন মানবসেবা ও মানব প্রেমে।

শ্রীশ্রী হরিগুরুচাঁদ কেন্দ্রীয় মন্দির ও সোবশ্রমের উদ্যোগে ৯৬ গ্রামবাসীর আয়োজনে অনুষ্ঠিত মতুয়া মহাসম্মেলনের সভাপতিত্ব করেন, মতুয়ারত্ন শ্রী দশরথ মণ্ডল।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, মতুয়াচার্য শ্রীশ্রী পদ্মনাভ ঠাকুর। মঙ্গল দ্বীপ প্রজ্বলন করেন, মতুয়া মাতা শ্রীমতী সুবর্না ঠাকুর।

বিশেষ অতিথির বক্তব্য দেন, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সর্দার অলিয়ার রহমান, যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিপংকর দাস রতন, সুন্দলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিকাশ রায় কপিল, নওয়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগ নেতা শেখ আইয়ুব হোসেন, আনিসুর রহমান মিন্টু, লায়লা খাতুন, গাজী রুহুল আমিন, মুন্সী আব্দুল মাজেদ, শাকিল রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধীর কুমার পাড়ে প্রমুখ।

ইএইচ

Link copied!