Amar Sangbad
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪,

তাপদাহে পুড়ছে দেশ, প্রশান্তির বৃষ্টি সিলেটে

সিলেট ব্যুরো:

সিলেট ব্যুরো:

এপ্রিল ২৮, ২০২৪, ০৩:৩৮ পিএম


তাপদাহে পুড়ছে দেশ, প্রশান্তির বৃষ্টি সিলেটে

দেশজুড়ে যখন তীব্র গরমে জনজীবন অতিষ্ঠ তখন সিলেটে নামছে প্রশান্তির বৃষ্টি। এতে সিলেটবাসীর মাঝে স্বস্তি ফিরে আসছে।

আবহাওয়া অধিদপ্তর সিলেট কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার ৬টা পর্যন্ত সিলেট নগরীতে ৮৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার রাতভর বৃষ্টি হয়। এর পরদিন শনিবার সন্ধ্যারাতেও সিলেটের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। এই বৃষ্টি ভিজে উচ্ছ্বাস করতেও দেখা যায় অনেককে।

সিলেট নগরীর লামাবাজারের বাসিন্দা সুমন বলেন, সারা দেশের মতো সিলেটেও তীব্র গরম, তবে সন্ধ্যার পর পরই বৃষ্টি হওয়াতে স্বস্তি ফিরে এসেছে।

সিলেটের রিকাবিবাজারের ব্যবসায়ী পিংকু দাস বলেন বলেন, দিনে প্রচণ্ড গরম ছিল তবে সন্ধ্যার পর ঠান্ডা বাতাস ও বৃষ্টি স্বস্তি নিয়ে এসেছে। দেশের অন্য স্থান থেকে আমরা অনেক ভালো আছি।

সিলেট অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে জানিয়ে সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসাইন বলেন, ভৌগোলিক দিক থেকে দেশের অন্য জায়গা থেকে সিলেটের অবস্থান ভালো। 

সিলেটের তিনদিকে রয়েছে পাহাড় আর একদিকে হাওর চা বাগান ও টিলা। সিলেটের প্রায় প্রতিটি বাসা বাড়িতেই রয়েছে গাছপালা। যার ফলে শীতল আবহাওয়া আর বৃষ্টি এখানে নিয়মিত।

এই আবহাওয়াবিদ সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, গাছপালা কর্তন বন্ধ করতে হবে তা না হলে দেশের অন্য স্থানের মতোই একই অবস্থা হবে সিলেটের।

বিআরইউ

Link copied!