Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বয়লার বিস্ফোরণে প্রাণ গেল যুবকের

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০২:২৯ পিএম


বয়লার বিস্ফোরণে প্রাণ গেল যুবকের

সেমি অটোরাইস মিলে ধান সিদ্ধ করার সময় অতিরিক্ত হিটে বয়লার বিস্ফোরণে এক শ্রমিকের মৃত্যু এবং তিন শ্রমিকের আহত হওয়ার ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের কামারখন্দে।

শুক্রবার ভোর পৌনে পাঁচটায় দিকে কামারকন্দ উপজেলার জামতৈল গ্রামের পশ্চিম পাড়ার মেসার্স আজাহার চালকলে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

নিহত ফজল আলী (২৬) উপজেলার জামতৈল গ্রামের পশ্চিম পাড়ার রবিয়াল হোসেনের ছেলে।

আহত শ্রমিক জহুরুল শেখ বলেন, ধান সিদ্ধ করার সময়ে ভোর পৌনে পাঁচটার দিকে একটি বিকট শব্দে বয়লার বিস্ফোরণ হয়। এতে আমিসহ ফজল, উজ্জ্বল ও জিন্নাহ আহত হই। আমি উজ্জ্বল আর জিন্নাহ হাসপাতালে ভালো চিকিৎসা না পেয়ে বাড়িতে চলে এসেছি আর ফজলের অবস্থা খুবই খারাপ হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়।

মেসার্স আজাহার চালকলের স্বত্বাধিকারী আজাহার আলী রাজা দাবি করেন, গত ছয় মাস আগে বয়লার ও কয়েক দিন আগে বয়লারের পাইপ পরিবর্তন করা হয়েছে। বয়লার কেন বিস্ফোরণ হলো বুঝতে পারছি না।

জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (সেফটি) মেহেদী হাসান জানান, সকালে মেসার্স আজাহার সেমি অটোরাইস মিলে বয়লার বিস্ফোরণের ঘটনার খবর পেয়েই উপস্থিত হই। অতিরিক্ত হিটের কারণেই মূলত এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে। সচরাচর এই ধরনের দুর্ঘটনা দেখা যায় না এই এলাকায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমনুল হক জানান, বয়লার বিস্ফোরণে আহত চারজন শ্রমিককে হাসপাতালে আনা হয়েছিল। দুইজনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এদের মধ্যে ফজল নামে একজন শ্রমিকের মুখের অনেকাংশ থেতলে গেছে। তার অবস্থা খুবই গুরুতর।

এ ব্যাপারে কামারখন্দ থানার কর্মকর্তা মোহা. রেজাউল ইসলাম একজন নিহতের খবর নিশ্চিত করে বলেন, ভোর পৌনে পাঁচটায় বয়লার বিস্ফোরণে ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে আমরা উপস্থিত হই। বয়লার বিস্ফোরণের ঘটনায় কোথাও কোনো কারো গাফিলতি আছে কিনা আমরা তদন্ত করে দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ

Link copied!