community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

রাইসির মৃত্যুতে খুশি যুক্তরাষ্ট্র!

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

মে ২০, ২০২৪, ০৩:০৫ পিএম


রাইসির মৃত্যুতে খুশি যুক্তরাষ্ট্র!

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্তের পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের সিনেটর রিক স্কট। এতে তিনি বলেন, ‘রাইসি যদি মারা গিয়ে থাকেন, তবে বলতে হবে, বিশ্ব এখন আগের চেয়ে নিরাপদ এবং ভালো জায়গা হয়ে উঠেছে। ওই মন্দ লোকটি অত্যাচারী ও সন্ত্রাসী ছিলেন। তাকে কেউ ভালোবাসত না, সম্মান করত না। কেউ তার শূন্যতা অনুভব করবে না।’

রিক স্কট যখন পোস্ট করেন তখন রাইসির মৃত্যু খবর প্রকাশিত হয়নি। রিক তার পোস্টে আরও বলেন, ‘তিনি যদি মারা গিয়ে থাকেন, তবে আমি সত্যিই আশা করি যে ইরানি জনগণ খুনি স্বৈরশাসকদের কাছ থেকে নিজেদের দেশকে পুনরুদ্ধার করতে পারবে।’

গতকাল রোববার আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন শেষে ফিরে আসার সময় হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হন রাইসি। ওই এলাকা থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা।

অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছালেও পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

পাহাড়ি এলাকায় বৈরী আবহাওয়ায় উদ্ধার অভিযান চালানোর পরে আজ সোমবার (২০ মে) সকালে ইরানের রেড ক্রিসেন্ট দল বিধ্বস্ত হেলিকপ্টারটি খুঁজে পায়।

 ওই হেলিকপ্টারে ইব্রাহিম রাইসির সঙ্গে থাকা সবাই নিহত হয়েছেন বলে দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়।

আরএস

Link copied!