Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন

প্রচারণায় নেই উত্তাপ, দিনের প্রচারণা চলছে গভীর রাতে

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০৪:৫৩ পিএম


প্রচারণায় নেই উত্তাপ, দিনের প্রচারণা চলছে গভীর রাতে

প্রথম ধাপে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনের আর বাকি ৪ দিন। আগামী ৮ মে অনুষ্ঠিত হবে এই উপজেলা পরিষদ নির্বাচন। গত ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর শুরু হয় প্রার্থীদের প্রচারণা।

তবে অন্যান্যবারের তুলনায় এবারের নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রচারণার কোন আমেজ দেখা যায়নি। সড়ক-মহাসড়কের ধারে, হাটবাজার এবং গুরুত্বপূর্ণ স্থানে প্রার্থীদের পোস্টারের দেখা মিলেছে তুলনামূলক কম। মাইকে প্রচারণার শব্দও যেন শোনা যাচ্ছে মাঝেমধ্যে। সব মিলিয়ে যেকোনো নির্বাচনে প্রার্থীদের মাঝে যে প্রচারযুদ্ধ দেখা যায়, তার ছাপ পড়েনি ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে।

এই উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। তারা হলেন, আনারস প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, কাপ পিরিচ প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সদস্য আইনজীবী রবিউল ইসলাম, টেলিফোন প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তৌহিদুল ইসলাম এবং মোটরসাইকেল প্রতীকে উপজেলা বিএনপির বহিষ্কৃত সিনিয়র সহ-সভাপতি সারওয়ার হোসেন।

প্রচারণা শুরুর পর থেকেই জাঁকজমকপূর্ণ কোন পথসভা ও উঠান বৈঠকসহ অন্য কোন প্রচারণায় দেখা যায়নি প্রার্থীদের। অনেক ভোটারের অভিযোগ ভোট গ্রহণের দিন ঘনিয়ে আসলেও, অধিকাংশ প্রার্থীর মুখই তারা দেখেননি। অনেকে আবার প্রার্থীর নাম শুনেছেন, তবে চেনেন না।

এছাড়াও দিনের বেলা অনেক প্রার্থীর দেখা পাওয়া দুষ্কর। তবে সেই তুলনায় গভীর রাত পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করতে দেখা যাচ্ছে প্রার্থীদের। কারণ হিসেবে প্রার্থীরা বলছেন, রোদের প্রখর তাপে বাহিরে বের হওয়া কষ্টকর হয়ে উঠেছে। তাছাড়াও প্রচণ্ড গরমের কারণে ভোটাররাও কথা শুনতে বিরক্ত বোধ করেন।

গত বুধ ও বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে মধ্য রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন গ্রাম ঘুরে দেখা যায়, প্রার্থীরা ৫ থেকে ৭টি মোটরসাইকেলের বহর নিয়ে বিভিন্ন গ্রামে যাচ্ছেন। ঘরে ঘরে গিয়ে নানা প্রতিশ্রুতি দিয়ে তারা ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

ঘোড়াঘাট পৌর এলাকার কাদিমনগর গ্রামের ভোটার আব্দুল ওয়াহাব। তিনি বলেন, ‘আগে নির্বাচনে দেখতাম প্রার্থীদের হিড়িক পড়ত। আর এখন আমরা ভোটাররা প্রার্থীদেরকে খুঁজে বেড়াচ্ছি। তবুও দেখা পাওয়া যায় না।’

সাহেবগঞ্জ এলাকার বাসিন্দা সেকেন্দার আলী বলেন, ‘লোক মুখে শুনতেছি চেয়ারম্যান প্রার্থী ৪ জন। এদের মধ্যে শুভ চৌধুরীকে আগে থেকে চিনি। বাকি তিনজন অপরিচিত। তাদের ছবি শুধু পোস্টারে দেখতেছি। তবে এখনও পর্যন্ত তারা কেও ভোট চাইতে আমাদের এলাকায় আসেনি।’

ঘোড়াঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহীনুর আলম বলেন, ‘এই উপজেলায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের তেমন কোন অভিযোগ কোন প্রার্থীর বিরুদ্ধে পাওয়া যায়নি। শুরুর দিকে একজন চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে অপর আরেকজন প্রার্থী একটি অভিযোগ দাখিল করেছিলেন। আমরা সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। কমিশনের নির্দেশনা অনুযায়ী সুন্দর পরিশেষে ভোট গ্রহণ শেষ করতে কাজ করে যাচ্ছি। আশা করছি আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পারব।’

ইএইচ

Link copied!