Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মে ১০, ২০২৪, ০২:২৭ পিএম


চাঁপাইনবাবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এবং ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান বিষয়ক সেমিনার-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপ পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মো. মোজাহারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আব্দুস সামাদ।

এছাড়াও অভিজ্ঞতা শেয়ার করেন যুক্তরাষ্ট্রের মহাকাশ সংস্থা নাসা আয়োজিত বিশ্বের মর্যাদাসম্পন্ন উদ্ভাবনী প্রতিযোগিতায় বাংলাদেশ টিমের নেতৃত্বদানীকারী হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ত্ব-সীন ইলাহি। বক্তারা বিজ্ঞানমনস্ক জাতি গঠনে সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।  

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন এই মেলার আয়োজন করেছে।

শনিাবর সমাপনী অনুষ্ঠানে সেমিনার ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে শেষ হবে এবারের আয়োজন। আয়োজনে জেলার ৫ উপজেলার ক্ষুদে বিজ্ঞানীরা স্টলগুলোয় দর্শনার্থীদের জন্য তাদের উদ্ভাবনগুলো উপস্থাপন করেন।

ইএইচ

Link copied!