community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

হিমাগারে আলুর বস্তার ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

মে ১৯, ২০২৪, ০২:২১ পিএম


হিমাগারে আলুর বস্তার ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

জয়পুরহাটের কালাইয়ে চলতি মৌসুমে হিমাগারের মালিক কর্তৃক সংরক্ষিত আলুর বস্তার ভাড়া বৃদ্ধির প্রতিবাদে উপজেলা আলু উৎপাদনকারী কৃষকরা মানববন্ধন করেছেন।

রোববার বেলা সাড়ে ১১টায় কালাই টু মোকামতলা সড়কের শিমুলতলী এলাকা আরবি কোল্ড স্টোরেজের সামনে মানববন্ধন করে এবং পরে কালাই উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, আমাদের কালাই উপজেলায় ১১টি আলু সংরক্ষণের হিমাগার রয়েছে। গত বছর এসব হিমাগারে আলুর বীজ সংরক্ষণে ৬৫ কেজির আলুর বস্তা প্রতি হিমাগার কর্তৃপক্ষ নিয়েছে ২৭০ থেকে ২৯০ টাকা। কিন্তু এই বছরে কালাই উপজেলাসহ পুরো জয়পুরহাটে হিমাগারের মালিক কর্তৃক সংরক্ষিত আলুর বস্তার ভাড়া বৃদ্ধি করে ৩৫০ থেকে ৩৬০ টাকা করেছে।

যেখানে আশেপাশের জেলা ও উপজেলায় হিমাগারে সংরক্ষিত আলুর বস্তা প্রতি ২৫০ থেকে ২৯০ টাকা নিচ্ছে। শুধুমাত্র আমাদের কালাইয়ে একবারে ৭০ থেকে ৮০ টাকা বৃদ্ধির কারণে আমরা কৃষকরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছি এবং জোর করে আমাদের কাছ থেকে এ ভাড়া আদায় করা হচ্ছে।

এ ব্যাপারে হিমাগারের মালিকদের সঙ্গে যোগাযোগ করলেও কোনো সাড়া পাওয়া যায়নি। অবিলম্বে কৃষকদের কাছ থেকে বর্তমান ভাড়া নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসে পূর্বের ভাড়া নেওয়ার দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য দেন- স্থানীয় আলুচাষি রাশেদুল, জিয়াম, এমরান, রাশেদ সরকার, জহুরুল, মোতালেব, সাইফুলসহ আরও অনেকে।

ইএইচ

Link copied!