community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

ভোলায় ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে কোস্টগার্ডের ত্রাণ বিতরণ

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

মে ৩০, ২০২৪, ০৫:২৫ পিএম


ভোলায় ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে কোস্টগার্ডের ত্রাণ বিতরণ

ভোলায় ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী উপকূলীয় ক্ষতিগ্রস্ত এলাকায় অসহায় দরিদ্র ও সুবিধাবঞ্চিত ৫ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ৩ দিনব্যাপী বিশেষ এ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন। এছাড়াও ক্ষতিগ্রস্তদের আশ্রয় ও চিকিৎসা সেবাও দিয়েছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার কোস্টগার্ডে দক্ষিণের মিডিয়া কর্মকর্তা এইচ এম এম হারুন-অর-রশীদ লে. বিএন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়- এই কর্মসূচির আওতায় কোস্টগার্ড দক্ষিণ জোন কর্তৃক ভোলা জেলার সদর উপজেলাধীন ১১নং ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের সামনে ত্রাণ হিসাবে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে।

এছাড়াও বাংলাদেশ কোস্টগার্ড তার দায়িত্বপূর্ণ উপকূল ও চরাঞ্চলে প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের সহায়তায় সব সময় পাশে থাকে। সাম্প্রতিক ঘূর্ণিঝড় রেমাল এর পূর্বাভাসের সাথে সাথেই বাংলাদেশ কোস্টগার্ড সকল উপকূল এলাকায় সাধারণ জনগণ, মৎস্যজীবী ও জলযান সমূহকে সতর্ক করা, প্রচারণা ও লিফলেট বিতরণ, জেলেদের সমুদ্রের গমনে নিরুৎসাহিত করার পাশাপাশি সকলকে আশ্রয় কেন্দ্রে গমনের জন্য অনুপ্রাণিত করেছে।

এর আগে গত ২৫ মে থেকে কোস্টগার্ডের সকল স্টেশন ও আউটপোস্টগুলো উপকূলীয় এলাকার বিপদগ্রস্ত শিশু, বৃদ্ধ, মহিলাসহ শত শত পরিবারকে আশ্রয় ও খাবারের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদান করেছে। পাশাপাশি বাংলাদেশ কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘ ক্ষতিগ্রস্ত ও সুবিধাবঞ্চিত নারী, শিশু ও বয়স্কদের মাঝে বস্ত্র সামগ্রী এবং ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মাণের জন্য বিপুল পরিমাণ ঢেউটিন প্রদান করেছে।

ইএইচ

Link copied!