Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

মাগুরায় কৃষকের ২ শতাধিক পেয়ারা গাছ কেটে দিল দুর্বৃত্তরা

মাগুরা প্রতিনিধি:

মাগুরা প্রতিনিধি:

জুন ১২, ২০২৪, ০৫:১৮ পিএম


মাগুরায় কৃষকের ২ শতাধিক পেয়ারা গাছ কেটে দিল দুর্বৃত্তরা

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার হাট শ্রীখোল গ্রামের এক কৃষকের দুইশতাধিক পেয়ারা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১২জুন) সকালে হাট শ্রীখোল ঈদগাহের পাশের জমিতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ওই জমি নিয়ে মাগুরা জেলা আদালতে মামলা চলে আসছিলো। জমিটি ভোগদখলে রয়েছে শ্রীপুর উপজেলার বারইপাড়া গ্রামের মোহাম্মদ রাশেদুল আলম কণা।

তিনি বলেন, মাগুরার শ্রীপুর সহকারী জজ আদালত দেওয়ানী মামলা নং ২৫৯/১৭ ডিগ্রিপ্রাপ্ত সূত্রে জমিটির মালিক হয়ে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছি। আজ সকালে দুর্বৃত্তরা আমার ৫ একর ৯৫ শতাংশ জমির মধ্যে ১ একর জমির ২শত ধরন্ত পেয়ারা গাছ কেটে দিয়েছে ।

ক্ষতিগ্রস্ত কৃষক কনা বলেন, আমার জমিতে আমি অনেক কষ্ট করে পেয়ারা লাগিয়ে ছিলাম। পেয়ারা গাছের বয়স ৩ বছর। কিছুদিন হলো আমি পেয়ারা বিক্রি শুরু করেছি। পূর্বের শত্রুতার জের ধরে শত্রুতা করে আমার গাছগুলো কেটে দিয়েছে এবং একটি কুচক্রী মহল জমিটি দখলের পাঁয়তারা  করছে। আমি আইনের মাধ্যমে শাস্তি দাবি করছি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম বলেন,সকালে ৯৯৯ এর একটি ফোনের মাধ্যমে সংবাদ পাই। ঘটনাস্থলে এসে দেখা যায় কনা নামক এক ব্যক্তির বাগান থেকে দুষ্কৃতিকারীরা আনুমানিক ২০০ টি পেয়ারা গাছ কেটে নিয়ে গেছে। পেয়ারা বাগানের মালিক যদি থানাতে অভিযোগ দেয় অবশ্যই অভিযোগটি আমলে নেয়া হবে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ মহল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, একাধিক পেয়ারা গাছ কর্তন হয়েছে। যেহেতু জমিটি খাস খতিয়ানের। আগামীকাল উভয়কে প্রয়োজনীয় জমির কাগজ নিয়ে আসতে বলা হয়েছে।

বিআরইউ
 

Link copied!