Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

হাটহাজারীতে জরাজীর্ণ সড়ক পরিদর্শনে এলেন ইউএনও

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:

জুন ২০, ২০২৪, ০৫:১৫ পিএম


হাটহাজারীতে জরাজীর্ণ সড়ক পরিদর্শনে এলেন ইউএনও

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নে জরাজীর্ণ ইটের সলিন বিছানো নুরুল আলম শাহ সড়কটি পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান।

আজ বৃহস্পতিবার (২০ জুন) দুপুর আড়াই টার দিকে সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে তিনি আলাপ-আলোচনা করেন এবং সড়কের ক্ষতবিক্ষত স্থান গুলো দেখেন।

জানা যায়, জরাজীর্ণ নুরুল আলম শাহ সড়কটি ওই ইউনিয়নের আলাওল সড়ক ও ফতেপুর-মাদার্শা ডিসি সড়কের সাথে সংযোগ রয়েছে। সাড়ে ৯০০ মিটারের সড়কটি সংস্কারের অভাবে দীর্ঘদিন ক্ষতবিক্ষত অবস্থায় পড়ে আছে। কোন একসময় ইটের সলিন হলেও পর্যায়ক্রমে তা ভেঙ্গে বড় বড় গর্ত সৃষ্টি হয়।

এলাকাবাসীদের উদ্যোগে বারবার সংস্কার করা হলেও বর্ষা মৌসুমে সড়কটির বিভিন্ন স্থানে ইট ভেঙ্গে পূর্বেকার রূপে ফিরে যায়। এতে এলাকাবাসী ও পার্শ্ববর্তী ইউনিয়ন সাধনার মানুষের ভোগান্তি সৃষ্টি হয়।

বলতে গেলে সড়কটি ব্যবহার করে উপজেলার ফতেপুর, মেখল, মাদার্শা ও গড়দুয়ারা ইউনিয়নের বাসিন্দারাসহ এলাকার প্রায় ৫ শতাধিক পরিবার। সড়কের এমন অবস্থায় বাহির থেকে কোনো গাড়ি যাত্রী বা মালামাল নিয়ে আসতে অনীহা প্রকাশ করে। বলা যায় সড়কটি পর্যায়ক্রমে যান চলাচলে অনুপযোগী হয়ে পড়ছে। সড়কটি সংস্কারের জন্য আবেদন করা হয়েছে বলেও জানান স্থানীয়রা। পরিদর্শনকালে স্থানীয়রা ইউএনওকে সড়কটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার করার দাবি জানান।

পরিদর্শন শেষে ইউএনও বলেন, সড়কের বেহালদশা দেখে খুবই খারাপ লাগলো। আমি এমপি ও ইঞ্জিনিয়ারের সাথে আলাপ আলোচনা করে সড়কটি দ্রুত সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিআরইউ

Link copied!