Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

সংবাদ সম্মেলন করে বিএনপির ২২ নেতাকর্মীর পদত্যাগ

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি:

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি:

জুন ২০, ২০২৪, ০৫:৩০ পিএম


সংবাদ সম্মেলন করে বিএনপির ২২ নেতাকর্মীর পদত্যাগ

কমিটি গঠনে বাণিজ্য, আওয়ামীলীগের সাথে আতাতকারী ও অযোগ্যদের কমিটিতে স্থান দেওয়ার অভিযোগে ইন্দুরকানীতে সংবাদ সম্মেলন করে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির ৩৬ সদস্যের মধ্যে ২২ নেতাকর্মী কমিটি থেকে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২০জুন) সকাল ১১ ঘটিকায় উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ইন্দুরকানী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগ করেন। পদত্যাগ পত্রে ২২ জনের স্বাক্ষর থাকলেও এ সময় ৮ জন উপস্থিত ছিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ শিকদার। লিখিত বক্তব্যে তারা জেলা ও উপজেলা কমিটির বিরুদ্ধে কমিটি গঠনে উৎকোচ গ্রহণ, আওয়ামীলীগের সাথে আতাতকারী ও দীর্ঘদিন দলে নিস্কৃয়দের কমিটিতে স্থান দেয়ার অভিযোগ আনেন। উদাহরণ হিসাবে তারা বালিপাড়া ইউনিয়ন বিএনপির নবগঠিত কমিটির সদস্য সচিব আব্দুল জলিল ২ বছর আগেও দলের সাথে যুক্ত ছিলেন না এবং শহিদুল ইসলাম বাবুল দলে নিষ্ক্রিয় হলেও তাকে আহ্বায়ক করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, যুগ্ম আহ্বায়ক এম আহসানুল ছগির, আবুল কালাম আজাদ, সদস্য দুলাল ফকির, নুরুজ্জামান নাদিম, আবুল কালাম খান।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক ফরিদ হোসেন বলেন, নিয়ম অনুসারে জেলা ও উপজেলার নেতৃবৃন্দের সাথে আলোচনা করেই তিনটি ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে। বাকি দুটি ইউনিয়ন প্রক্রিয়াধীন আছে।

পিরোজপুর জেলা বিএনপির সদস্যসচিব গাজী ওয়াহিদুজ্জামাল লাভলু বলেন, “কারা পদত্যাগ করেছে এবং কি কারণে করেছে তা জানি না। কপি হাতে পাওয়ার পর বলতে পারব। আর বিএনপিতে কমিটি গঠনে বাণিজ্যের কোন প্রশ্নই আসেনা। যারা তুলনামূলক কম পদ পায় তারাই বাণিজ্যের অভিযোগ আনে।”

বিআরইউ

Link copied!