Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

বরিশালে গত এক সপ্তাহে

সড়কে প্রাণ ঝরলো ১০ জনের

আরিফ হোসেন,বরিশাল ব্যুরো

আরিফ হোসেন,বরিশাল ব্যুরো

জুন ২০, ২০২৪, ০৮:০৯ পিএম


সড়কে প্রাণ ঝরলো ১০ জনের
  • নগরে পুকুর থেকে অজ্ঞাত নারীর গলিত লাশ উদ্ধার
  • গৌরনদীতে পুকুরে মিলল রাজমিস্ত্রির লাশ
  • মুলাদীতে ডোবায় মিলল ছাগল ব্যবসায়ীর লাশ
  • নগরীতে নিজের বুকে ছুরি চালিয়ে কিশোরের মৃত্যু

বরিশালে গত এক সপ্তাহে পৃথক সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন অর্ধশতাধিক। এর মধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার আটিপাড়া নামক এলাকায় বুধবার (১৯ জন) দুপুরে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসের সাথে গ্রেট বিক্রমপুর নামের পরিবহনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বৃষ্টি আক্তার (১৮) নামের এক কলেজছাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। ঝালকাঠি থেকে বরযাত্রী নিয়ে মাইক্রোবাসটি গৌরনদীর বাটাজোরের উদ্দেশ্যে যাচ্ছিলো।

অপরদিকে একই উপজেলার নতুন শিকারপুর এলাকায় মঙ্গলবার (১৮ জুন) দিবাগত রাতে রাস্তা পারাপারের সময় বরিশালগামী সাকুরা পরিবহনের ধাক্কায় ইসমাইল ব্যাপারী (৭৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি উপজেলা সদরের মুন্ডপাশা গ্রামের বাসিন্দা। পুলিশ ঘাতক বাস ও চালককে আটক করেছে।

এছাড়াও নগরীর কাশিপুর এলাকায় গত রোববার (১৬ জুন) সকালে বাস ও ট্রাকের সংঘর্ষে ব্যাপারী পরিবহনের চালকের সহকারী মো. সোহাগ (১৯) ও কুমিল্লার বাসিন্দা অজ্ঞাতনামা সুপারভাইজার (৪০) নিহত হয়। আহত আট যাত্রীকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। একইদিন ভোররাতে বরিশাল-ঝালকঠি মহাসড়কের নলছিটি এলাকার শ্রীরামপুর বাজারে সাকুরা পরিবহনের বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালক আল-আমিন ও যাত্রী আলতাফ মুন্সী নিহত হয়েছেন।

অপরদিকে ১৫ জুন দুপুরে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ব্রিজে দুইটি থ্রি-হুইলারের সংঘর্ষে স্বপ্না বেগম (৫০) নামের এক নারী যাত্রী নিহত হয়েছেন। আহত চালকসহ দুইজনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে গত শুক্রবার (১৪ জুন) বাকেরগঞ্জে মহাসড়কে দুর্ঘটনায় চার বছরের এক শিশুসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। ঐদিন সকালে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ থানাধীন বাখরকাঠি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন বাকেরগঞ্জের চরাদী এলাকার মো. আব্দুস ছালাম হাওলাদারের ছেলে ও থ্রি-হুইলার চালক মো. সাইদুল ইসলাম (৪০) এবং ওই গাড়ির যাত্রী উপজেলার বাগদিয়া এলাকার মেজবাহ উদ্দিনের চার বছরের শিশু সন্তান জায়ান। দুর্ঘটনায় জায়ানের বাবা মেজবাহ উদ্দিন অপু (৩), তার স্ত্রী, হাফেজ মিজান (৪৫) ও কাওসার (৩২) নামে মোট চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে হাসপাতাল সূত্রে।

বিষয়টি নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানিয়েছেন, দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। তাদের মরেদহ উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। অন্যদিকে বুধবার (১৯ জুন) দুপুরে নগরীর নথুল্লাবাদ এলাকার বিআরটিসির বাস ডিপোর পিছনের পুকুর থেকে অজ্ঞাতপরিচয় এক নারীর গলিত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। পুলিশ জানিয়েছেন, লাল রংয়ের মেক্সি পরিহিত ওই নারীর বয়স পঞ্চাশের বেশি হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন। তিনি জানান, বিআরটিসি বাস ডিপোর পিছনের পুকুরে নারীর মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ গিয়ে ফায়ার সার্ভিসের সহায়তায় মরদেহ উদ্ধার করে।

ওসি আরো বলেন, মরদেহ দেখে মনে হচ্ছে ৫/৬ দিন আগে মৃত্যু হয়েছে। পচন ধরায় কিছুই বোঝা যাচ্ছে না। লাল রঙের মেক্সি পরিহিত ওই নারীর বয়স পঞ্চাশের বেশি। মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহটি মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এয়ারপোর্ট থানায় অপমৃত্যুর মামলা করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। নারীর পরিচয় শনাক্তে ডিএনএ স্যাম্পল রাখা হয়েছে বলেও জানান ওসি।

এছাড়াও গত শুক্রবার (১৪ জুন) সকালে জেলার গৌরনদীতে একটি পুকুর থেকে আলমগীর সরদার (৪৭) নামে এক রাজমিস্ত্রির ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনা স্বাভাবিক না দাবি করে তার স্ত্রী শেফালি বেগম দাবি করেছেন, বসতভিটা ও জমি নিয়ে বিরোধের জের ধরে নিজের ছোট ভাইয়ের হাতে খুন হয়েছেন আলমগীর। গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, আপাতত অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে ১৫ জুন সকালে মুলাদী উপজেলায় ডোবা থেকে মো. জানে আলম ব্যাপারী (৪০) নামে এক ছাগল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। জানে আলমের স্ত্রী রহিমা বেগম জানান, তার স্বামী ছাগলের ব্যবসা করেন। শুক্রবার (১৪ জুন) সকালে মুলাদী উপজেলার চরকালেখান মাদ্রাসা বাজারে ছাগল কিনতে বের হয়। স্ত্রীর ধারণা, দুর্বৃত্তরা টাকা ছিনিয়ে নিয়ে জানে আলমকে হত্যার পরে ডোবায় ফেলে দিয়েছে।

মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ঐদিন বিকেলে পশ্চিম চরকালেখান গ্রামের মাওলানা শামসুল ইসলাম বাড়ির পাশের ডোবায় মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এদিকে শুক্রবার একই দিনে বরিশাল নগরে মাদক কেনার টাকা চেয়েও না পেয়ে ভাইয়ের সঙ্গে ঝগড়া করে এক কিশোর নিজের বুকে ছুরি চালিয়েছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনাটি (১৩ জুন) বিকেলে নগরের বিএম স্কুল রোডে ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী। নিহত ওই কিশোরের নাম মো. রাফি (১৬)। সে বিএম স্কুল রোডের বাসিন্দা মৃত মো. মোতালেবের ছেলে। এবারের এসএসসি পরীক্ষায় পাস করেছিলো রাফি। পরিদর্শক আমানুল্লাহ আল বারী বলেন, ভাইয়ের সঙ্গে তর্ক করে নিজেই নিজের বুকে ছুরি চালিয়ে দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রাফি।

তিনি জানান, এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। রাফির মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএস


 

Link copied!