Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

জুন ২৩, ২০২৪, ০৮:৩৫ পিএম


কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে সীমাহীন দুর্নীতি, হয়রানি এবং দালালের দৌরাত্ম্য বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কক্সবাজার সাংবাদিক ফেডারেশন (সিএসএফ)।

রবিবার সকাল ১০টায় সংগঠনের সভাপতি রুহুল আমিন সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আমরা কক্সবাজারবাসী সংগঠনের সহ-সভাপতি কমরেড সমীর পাল।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুল হকের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, সাংবাদিক শামসুল হক শারেক, কক্সবাজার নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল হক, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সহসভাপতি কামাল উদ্দিন রহমান পিয়ারো, কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শহীদুল্লাহ মেম্বার, সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক মহসীন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক কল্লোল দে চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক রাশেদুল ইসলাম, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আরিফ উল্লাহ নূরী, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমাজসেবা বিষয়ক সম্পাদক রুহুল কাদের শিলু, সংগঠনের মহিলা বিষয়ক সম্পাদক নাজমা সুলতানা রুমা, সাংবাদিক ইয়াসির আরাফাত, সহ-দপ্তর সম্পাদক এআর মোবারক।

এতে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ নেতা ফরিদুল আলম, আওয়ামী লীগ নেতা ইউনুস বাঙালি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক জাহেদ ইফতেখার।

বক্তারা বলেন, কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতির যেনো শেষ নেই।

অবৈধ অর্থের বিনিময়ে রোহিঙ্গাদের পাসপোর্ট দেওয়া হচ্ছে উল্লেখ করে বক্তারা আরও বলেন, কক্সবাজারের মানুষকে পাসপোর্ট করতে গেলে আমি রোহিঙ্গা নয় মর্মে প্রত্যায়ন দিতে হয়। এটি জেলা বাসীর জন্য খুবই লজ্জাজনক বিষয়। অথচ রোহিঙ্গারা সহজেই পাসপোর্ট হাতে পায় বলে অভিযোগ রয়েছে।

এছাড়াও দালাল ছাড়া পাসপোর্টের জন্য আবেদন করলে সাধারণ মানুষকে নানাভাবে হয়রানির শিকার হতে হয় বলেও অভিযোগ তুলেন বক্তারা। ইদানীং পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক এবং ওই অধিদপ্তরের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারী ছাড়াও তাদের রয়েছে অন্তত অর্ধশতাধিক দালাল। এই সিন্ডিকেটের নেতৃত্বে কথিত কিছু সাংবাদিকও রয়েছে বলেও দাবি করেন বিভিন্ন বক্তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন- উপজেলা প্রেসক্লাব উখিয়ার সভাপতি এবং কক্সবাজার সাংবাদিক ফেডারেশনের সহ-সভাপতি এম আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাকুর মাহমুদ চৌধুরী, সাংবাদিক ওসমান গণি ইলি, সাংবাদিক জামাল উদ্দিন, সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক এস্তে ফারুক, সাংবাদিক এম সাইফুল ইসলাম, সাংবাদিক শায়েক আহমদ, মাহমুদুল করিম ও সাংবাদিক আবু সালেম প্রমুখ।

ইএইচ

Link copied!