Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

লভ্যাংশ ঘোষণা করেছে ৩ কোম্পানি

অর্থনৈতিক প্রতিবেদক

অক্টোবর ১৭, ২০২২, ০৭:২৩ পিএম


লভ্যাংশ ঘোষণা করেছে ৩ কোম্পানি

৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ৩ কোম্পানি। এগুলো হলো- ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং, অ্যাপেক্স ফুড এবং অ্যাপেক্স স্পিনিং। সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করে প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্ষদ। সোমবার (১৭ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা যায়, সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে অ্যাপেক্স স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ। প্রতিষ্ঠানটির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে দেখা যায়, শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৪৫ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৮.৩৮ টাকায়। আগামী ১৫ ডিসেম্বর প্রতিষ্ঠানটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এদিন শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ঘোষিত লভ্যাংশ অনুমোদন করা হবে। এজন্য ৭ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ।

আবার অ্যাপেক্স ফুডও শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে। ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.১৪ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৬.১৮ টাকায়। আগামী ১৫ ডিসেম্বর প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণের পাশাপাশি রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৭ নভেম্বর।

এদিকে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং’র পরিচালনা পর্ষদ। ৩০ জুন ২০২২ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১.৪০ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) ১৯.৫০ টাকায়  দাঁড়িয়েছে। ঘোষিত লভ্যাংশ অনুমোদনে  আগামী ২২ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ হয়েছে। এছাড়া আগামী ১৩ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এবি

Link copied!