Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

‘বাংলাদেশে আসুন, বিনিয়োগ করে সর্বোচ্চ মুনাফা নিন’

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১১, ২০২৩, ০৪:১৩ পিএম


‘বাংলাদেশে আসুন, বিনিয়োগ করে সর্বোচ্চ মুনাফা নিন’

বিদেশি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, ‘বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রচুর সুযোগ-সুবিধা আছে। এদেশে অনেক অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। বাংলাদেশে বিনিয়োগের জন্য এখনই উপযুক্ত সময়। বাংলাদেশে আসুন, বিনিয়োগ করুন এবং সর্বোচ্চ মুনাফা নিন।’

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ শনিবার সকালে বাংলাদেশ বিজনেস সামিটের উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি এসব কথা বলেন।

এফবিসিসিআই এর ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ বিজনেস সামিট আয়োজন করা হয়েছে। সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) সম্মেলনের সহ-অংশীদার।

এফবিসিসিআই জানিয়েছে, সম্মেলনে সাতটি দেশের মন্ত্রী এবং প্রতিমন্ত্রী পর্যায়ের অতিথি এসেছেন। ১৭টি দেশের দুই শতাধিক প্রতিনিধি যোগ দিচ্ছেন। এসেছেন ১২টি বহুজাতিক কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা।

উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান, সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী ড. মজিদ বিন আবদুল্লাহ আল খাসাবি, চীনের ভাইস মিনিস্টার ফর কমার্স কিয়ান কেমিং, যুক্তরাজ্যের বৈদেশিক, কমনওয়েলথ ও উন্নয়ন প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রেভেলইয়ান প্রমুখ। এফবিসিসিআইর সাবেক সভাপতিরা এবং অন্যান্য ব্যবসায়ী নেতা ও বেসরকারি খাতের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!