Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪,

পাট দিবস উদযাপনে উদ্ভাবন ও উৎকর্ষের জন্য স্বীকৃতি পেল আকিজ জুট মিলস

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

মার্চ ১৮, ২০২৪, ০৮:৪৭ পিএম


পাট দিবস উদযাপনে উদ্ভাবন ও উৎকর্ষের জন্য স্বীকৃতি পেল আকিজ জুট মিলস

পাট প্রক্রিয়াকরণ, রপ্তানি ও পাটের কাপড় উৎপাদনের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আকিজ জুট মিলস লিমিটেড, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সরকার আয়োজিত পাট দিবস– ২০২৪ উদযাপনের সময় আকিজ জুট তাদের উদ্ভাবিত বিভিন্ন পণ্য প্রদর্শন করে।

বাংলাদেশের অর্থনীতিতে পাটের গুরুত্বপূর্ণ ভূমিকার ওপর আলোকপাত করা এই অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শিল্পনেতারা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের একপর্যায়ে আকিজ গ্রুপের ডিরেক্টর মো. গোলাম মোর্শেদ বাপ্পি প্রধানমন্ত্রীকে আকিজ জুট মিলসের স্টল পরিদর্শনের আহ্বান জানান।

সেখানে উপস্থিত আকিজ গ্রুপের চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন প্রধানমন্ত্রীকে আকিজ জুট মিলস কর্তৃক উদ্ভাবিত বাংলাদেশের সোনালী আঁশ দ্বারা প্রস্তুতকৃত কাপড়, ব্লেজার এবং আরও নানাবিধ পণ্য পরিচিতি করিয়ে দেন।

তিনি প্রধানমন্ত্রীকে অবহিত করেন যে ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর পূর্ববর্তী নির্দেশ মোতাবেক ২২টি দেশের অ্যাম্বাসেডরদেরকে আকিজ জুট মিলসের উন্নতমানের পাটের ফেব্রিক দ্বারা তৈরিকৃত ব্লেজার উপহার দিয়েছেন।

অ্যাম্বাসেডরগণেরা খুবই আনন্দিত এবং প্রফুল্ল বোধ করেছেন আকিজ জুট মিল কর্তৃক তৈরি উন্নত মানের ফেব্রিক এবং ব্লেজার পেয়ে। স্টলের দেয়ালে বিভিন্ন দেশের অ্যাম্বাসেডরদের পাটের ফেব্রিক দ্বারা তৈরি ব্লেজার পড়া সেই সকল ছবির সমাহার দেখে প্রধানমন্ত্রী এই উদ্যোগের প্রশংসা করেন।
শেখ নাসির উদ্দিন প্রধানমন্ত্রীকে আকিজ জুট মিলের সর্বশেষ অগ্রগতি এবং উচ্চতর মানের পাটজাত পণ্যের উপর চলমান গবেষণা ও উন্নয়নে কোম্পানির প্রচেষ্টার কথা তুলে ধরেন।

এ সময় প্রধানমন্ত্রী খুবই উচ্ছ্বসিত ও আনন্দিত হন এবং ব্যক্ত করেন যে আকিজ জুট মিল যেভাবে পাটের নানাবিধ ব্যবহার উন্মোচন করে চলেছে, তাতে দেশের সেই ‘সোনালী আঁশ’ এর হারানো গৌরব আবার প্রজ্বলিত হবে।

ইএইচ

Link copied!