Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে আসিফ নজরুল ও ফরিদা আখতার

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৫, ২০২২, ০৬:৫১ পিএম


গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে আসিফ নজরুল ও ফরিদা আখতার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল এবং বেসরকারি সংস্থা উবিনীগ (উন্নয়ন বিকল্পের নীতিনির্ধারণী গবেষণা)-এর নির্বাহী পরিচালক ফরিদা আখতার গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের নতুন সদস্য মনোনীত হয়েছেন।

মঙ্গলবার ঢাকার ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতাল ভবনের মেজর হায়দার মিলনায়তনে অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের ৪৬তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ড সভাপতি অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী।
 
অধ্যাপক ড. আসিফ নজরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ১৯৮৬ সালে স্নাতক ও ১৯৮৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর ১৯৯৯ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পিএইচডি সম্পন্ন করেন। পরবর্তীতে জার্মানির বন শহরের ইনভার্মেন্টাল ল' সেন্টার থেকে পোস্ট ডক্টরেট ফেলোশিপ অর্জন করেন।

ফরিদা আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অর্থনীতিতে পড়াশোনা করেছেন। বাংলাদেশের গ্রামাঞ্চলের দরিদ্র মানুষের অবস্থা জানা এবং পরিবর্তনের জন্য নীতিনির্ধারণী গবেষণা ও লেখালেখিই তার কাজের প্রধান জায়গা। বর্তমানে তিনি উন্নয়ন বিকল্পের নীতিনির্ধারণী গবেষণার নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করছেন। 

গণস্বাস্থ্য কেন্দ্রর প্রেসের দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম মিন্টু বলেন,  বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ৪৬তম সভায় তাদের দুইজনকে সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ড সভাপতি অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী।

 

আমারসংবাদ/টিএইচ

Dairy-Farm
Prani Sompod

শিক্ষা থেকে আরও