Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শাবিপ্রবিতে নিরাপদ খাদ্য বিষয়ে সেমিনার

শাবিপ্রবি প্রতিনিধি

শাবিপ্রবি প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২২, ০২:৫১ পিএম


শাবিপ্রবিতে নিরাপদ খাদ্য বিষয়ে সেমিনার

জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জেলা কার্যালয় সিলেটের আয়োজনে ও খাদ্য মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় "আইন, বিধি ও প্রবিধিমালার প্রয়োগ শীর্ষক সেমিনার-২০২২" অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে এই সেমিনারের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সচিব আব্দুন নাসের খানসহ অন্যরা।

সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে যুগ্ম সচিব ও সদস্য মোঃ রেজাউল করিম এনডিসি।

প্রধান অতিথির বক্তব্যে শাবিপ্রবি উপাচার্য বলেন, নিরাপদ খাদ্য গ্রহণের ক্ষেত্রে সব থেকে বেশি যেটা প্রয়োজন তা হচ্ছে সচেতনতা। দেশে খাদ্যের মান যাচাইয়ের জন্য বিএসটিআই আছে। তবে খাদ্যের প্যাকেটের উপর এর লেভেল লাগিয়ে দেয়ার মধ্যেই যেন তা সীমাবদ্ধ না থাকে। যথাযথ কর্তৃপক্ষের উচিৎ খাদ্যের মান যাচাই করে তা বাজারকরণ করা।

তিনি বলেন, আমরা খুবই আনন্দিত যে আমাদের বিশ্ববিদ্যালয়ে ফুড ইঞ্জিনিয়ারিং নিয়ে একটি বিভাগ আছে। তারা দেশ বিদেশে খাদ্য নিয়ে গবেষণা করে যাচ্ছে। আমাদের দেশে খাদ্য সামগ্রীতে যে বিষাক্ত কেমিক্যাল মিশানো হতো তা থেকে আমরা অনেকটা বেরিয়ে এসেছি। আশাকরি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ভেজালমুক্ত খাবারের ক্ষেত্রে আরও বেশি নজরদারি বাড়াবে।

এআই

Link copied!