Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

চবিতে হাউজ অব পলিটিক্যাল সাইন্সের নেতৃত্বে নোমান-যোবায়ের

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

অক্টোবর ১২, ২০২২, ০৫:০৪ পিএম


চবিতে হাউজ অব পলিটিক্যাল সাইন্সের নেতৃত্বে নোমান-যোবায়ের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সার্বিক দক্ষতা ও মানোন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে ‍‍`হাউজ অব পলিটিক্যাল সাইন্স‍‍` নামের সংগঠন।

এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিভাগটির স্নাতকোত্তর কোর্সের শিক্ষার্থী সায়্যেদ মো. নোমান এবং সাধারণ সম্পাদক যোবায়ের এহসান।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীর সহায়তায় দক্ষতা ভিত্তিক এই সংগঠনটি ৪১ জন সদস্যের সমন্বয়ে যাত্রা শুরু করে।

বিষয়টি নিশ্চিত করে রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জানে আলম বলেন, ‘হাউজ অব পলিটিক্যাল সাইন্স‍‍` নামক সংগঠনটি রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের দক্ষতা ও মানোন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে। যা বছরব্যাপী শিক্ষামূলক সেমিনার, সুস্থ রাজনৈতিক চর্চা, দক্ষতামূলক কর্মশালা, রাজনৈতিক ম্যাগাজিন প্রকাশ, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ড, শিক্ষা সফর‍‍`সহ নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করবে।

নবগঠিত সংগঠনের সভাপতি মো. নোমান বলেন, ‘আমাদের বিভাগের শিক্ষার্থীদের সুস্থ ধারার নেতৃত্ব চর্চার মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের জন্য দক্ষ নেতৃত্ব তৈরি করাই আমাদের মূল উদ্দেশ্য। আমরা শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যায় তাদের পাশে থেকে সহায়তা প্রদান করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।’

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অল্প কয়েক বছর ব্যবধানে রাজনীতি বিজ্ঞান বিভাগ ১৯৬৮ সালে যাত্রা শুরু করে। ঐতিহ্যবাহী এ বিভাগের একদল স্বপ্নবাজ তরুণ শিক্ষার্থীর হাত ধরে যাত্রা শুরু করে ‍‍`হাউজ অব পলিটিক্যাল সাইন্স‍‍` নামের এই সংগঠন। যেটি শিক্ষার্থীদের দক্ষতা ও মানোন্নয়নের লক্ষ্যে কাজ করবে।

এসএম

Link copied!