Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

সাবেক চবি শিক্ষার্থীকে মারধর

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

অক্টোবর ১৫, ২০২২, ০৭:৫০ পিএম


সাবেক চবি শিক্ষার্থীকে মারধর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আইন বিভাগের সাবেক এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে চট্টগ্রাম শহরস্থ কামরুল বুক হাউজের মালিক ও কর্মচারীদের বিরুদ্ধে।

কথা কাটাকাটির জেরে আঘাতের ফলে ওই ছাত্রের মাথা ফেটে যায়। পরে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রাম শহরের আন্দরকিল্লায় অবস্থিত কামরুল বুক হাউজের সামনে এ ঘটনা ঘটে।

আহত ঐ শিক্ষার্থী মোহাম্মদ জাবেদ, চবি আইন বিভাগের ২০১২-২০১৩ সেশনের ছাত্র এবং চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের শিক্ষানবিশ আইনজীবী।

ঘটনা সূত্রে জানা যায়, মোহাম্মদ জাবেদ বই ক্রয় করতে আন্দরকিল্লা মসজিদ মার্কেটস্থ কামরুল বুকস হাউসে যায়। এসময় জাবেদ বইয়ের কয়েকটি পৃষ্ঠার ছবি তুলে। ছবি তুলা নিয়ে দোকানের কর্মচারী ছগীরের সাথে জাবেদের বাক-বিতণ্ডা হয়। কথা কাটাকাটির একপর্যায়ে কামরুল বুক হাউস ও পেঙ্গুইন লাইব্রেরির ম্যানেজার আরশেদ হোসেনের নেতৃত্বে দোকানের কর্মচারী ছগীরসহ আরো পাঁচ-ছয়জন মিলে জাবেদকে বেধড়ক মারধর করতে থাকে। একপর্যায়ে কামরুল বুকস হাউসের সত্ত্বাধিকারী আরশেদ হোসেন লোহার রড দিয়ে জাবেদের মাথার পিছনে আঘাত করে। পরবর্তীতে জাবেদের বন্ধুরা খবর পেয়ে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করেন।

আহত জাবেদ বলেন, আমি বই কিনার জন্য কামরুল বুক হাউজে যাই। কিন্তু আমি যে রাইটারের বই ক্রয় করতে চেয়েছি সে রাইটারের বই না থাকায় অন্য রাইটের একটি বই দেখান দোকানের কর্মচারী। আমি বইয়ের সূচির ছবি তুলতে চাইলে তারা আমার সাথে তর্কে জড়ায় এবং এক পর্যায়ে আমার গালে থাপ্পড় দেয়। এরপর পাশের দোকানের কমচার্রীরাসহ জড়ো হয়ে আমাকে মারধর করে এবং লোহার রড দিয়ে আমার মাথা ফাটিয়ে দেয়। আমি মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ ঘটনার প্রধান অভিযুক্ত হামলাকারী কামরুল বুক হাউজের মালিক আরশেদ হোসেন বলেন, জাবেদ আমাদের অনুমতি না নিয়ে বইয়ের ছবি তুলে৷ ছবি তুলতে মানা করায় দোকানের কর্মচারীর সাথে বাক-বিতণ্ডা হয়। পরে আমার কর্মচারীরা তার গায়ে হাত তুললে সেও আমার কর্মচারীদের গায়ে হাত তুলে, গালাগালি করে। পরে পাশের দোকানের অন্যান্য কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে জাবেদকে মারধর করে। আমাদের ভুল হয়েছে। আমরা সমঝোতায় যেতে চাই।

এবিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের সাবেক শিক্ষার্থীদের সংগঠন-চুয়েলসার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাফর ইকবাল বলেন, কামরুল বুক হাউজের এ ধরণের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি। শীঘ্রই কামরুল বুকহাউজের মালিকসহ ঘটনার সাথে সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে মামলা করা হবে।

এসএম

Link copied!