Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডিআইইউ শিক্ষক আজমির হোসেন

ডিআইইউ প্রতিনিধি

ডিআইইউ প্রতিনিধি

জানুয়ারি ২১, ২০২৩, ০৫:১২ পিএম


বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডিআইইউ শিক্ষক আজমির হোসেন

অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স র‌্যাংকিং-২০২৩ এ বিশ্বসেরা গবেষকদের তালিকায় স্থান পেয়েছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক মোঃ আজমির হোসেন।

এডি সায়েন্টিফিক ইনডেক্সের ওয়েবসাইট থেকে জানা যায়, বিশ্বের ২১৬টি দেশের ১৯ হাজার ৫২৫টি প্রতিষ্ঠানের ১২ লাখ ৩৩ হাজার ৫২৩ জন গবেষক এ তালিকায় স্থান পেয়েছেন। আন্তর্জাতিক মানের এই সূচকে ১১ ক্যাটাগরিতে গবেষকদের ভাগ করা হয়েছে।

প্রকাশিত তালিকায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সবগুলো বিভাগের গবেষকদের মধ্যে ৯ম এবং সমগ্র বাংলাদেশের গবেষকদের মধ্যে ৫,৬৭০ তম স্থান অধিকার লাভ করেছেন ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মোঃ আজমির হোসেন।

ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক মোঃ আজমির হোসেনের কাছে অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স সারা বিশ্বের গবেষকদের গুগল স্কলার রিসার্চ প্রোফাইল, গবেষণার বিভিন্ন ইনডেক্স এবং সাইটেশন স্কোরের ভিত্তিতে আমাকে তাদের র‌্যাংকিংটিতে তালিকাভুক্ত করায় আমি আনন্দিত এবং আরও অনেক ভালো মানের গবেষণা করার অনুপ্রেরণা পেলাম। আমি আমার সহকর্মীবৃন্দ, আমার তত্ত্বাবধায়ক প্রফেসর ডঃ মোঃ আতাউর রহমান, শুভাকাঙ্ক্ষী এবং আমার ছাত্রছাত্রীদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, অ্যালপার ডগার সায়েন্টিফিক ইনডেক্স গবেষকদের গুগল স্কলার রিসার্চ প্রোফাইল ও বিগত ৫ বছরের গবেষণার এইচ ইনডেক্স, আইটেন ইনডেক্স এবং সাইটেশন স্কোরের ভিত্তিতে র‌্যাংকিংটি প্রকাশ করা হয়েছে।

কেএস

Link copied!