Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

গবিতে নবনিযুক্ত ডিন, ফুলেল শুভেচ্ছা জানালো শিক্ষার্থীরা

গবি প্রতিনিধিঃ

গবি প্রতিনিধিঃ

ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ০৪:১৪ পিএম


গবিতে নবনিযুক্ত ডিন, ফুলেল শুভেচ্ছা জানালো শিক্ষার্থীরা

গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন হিসেবে অধ্যাপক নিলুফার সুলতানা নিযুক্ত হওয়ায় অনুষদটির শিক্ষার্থীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০২২ সালের সেপ্টেম্বর মাসে তিনি গণ বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন এবং অক্টোবর ২০২২ এ বিভাগের বিভাগীয় প্রধানে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞানে অনার্স এবং মাস্টার্স সম্পূর্ণ করে ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং একই বিভাগ থেকে ২০১৭ সালে প্রফেসর পদ থেকে অব্যাহতি গ্রহণ করেন, দায়িত্ব কালীন সময়ে বিভাগের সভাপতি, সামাজিক অনুষদের ডিন, রোকেয়া হলের প্রভোস্ট ইত্যাদি প্রশাসনিক দায়িত্ব পালন করেন তিনি।

নব নিযুক্ত ডীন অধ্যাপক নিলুফার সুলতানা বলেন, ‍‍`আমি অবশ্যই শিক্ষা ও গবেষণার উন্নতিতে কাজ করে যাব। এই দায়িত্ব গ্রহণের পর বিভাগের এবং অনুষদের সবাইকে ধন্যবাদ জানাই।পরবর্তী সময়ে সার্বিকভাবে দায়িত্ব পালনের জন্য সহকর্মীদের সক্রিয় সহযোগিতা কামনা করছি।‍‍`

সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, ‍‍`যোগ্যতা সম্পন্ন ম্যামকে আমাদের অনুষদের প্রধান হিসেবে পেয়ে সত্যিই আমরা গর্বিত এবং আমরা সাধারণ শিক্ষার্থীরা আশাবাদী তিনি বরাবরের মতই শিক্ষার্থীবান্ধব হবেন।‍‍`

এসময় শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের উপস্থিতিতে পিঠা উৎসবে সমাজ বিজ্ঞান ও সমাজ কর্ম বিভাগের পিঠার স্টলটি ২য় নির্বাচিত হওয়ার সম্মাননা ক্রেস্টটি নবনিযুক্ত ডিন বরাবর হস্তান্তর করে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক রফিকুল ইসলাম অব্যাহতি নেওয়ার পর নতুন ডীন হিসেবে ২২ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করেন নিলুফার সুলতানা।

আরএস

Link copied!