Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

জাবির সুফিয়া কামাল হলের নতুন প্রভোস্ট আককাস আলী

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

মার্চ ১৩, ২০২৩, ০৮:৪৭ পিএম


জাবির সুফিয়া কামাল হলের নতুন প্রভোস্ট আককাস আলী

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক মো. মোতাহার হোসেনের পদত্যাগের পর নতুন প্রভোস্টের দায়িত্ব দেয়া হয়েছে ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক কে এম আককাস আলীকে।

সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেগম সুফিয়া কামাল হলের প্রভোস্ট ও আইবিএ-জেইউ‍‍`র অধ্যাপক ড. মো. মোতাহার হোসেনের প্রভোস্টের দায়িত্ব থেকে পদত্যাগপত্র গ্রহণপূর্বক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি‍‍`র অধ্যাপক কে এম আককাছ আলীকে যোগদানের তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উক্ত হলের প্রভোস্ট নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

সদ্য পদত্যাগ করা সুফিয়া কামাল হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক মো. মোতাহার হোসেন বলেন পদত্যাগ সম্পর্কে বলেন, আমি সম্প্রতি ঘটে যাওয়া চুরির ঘটনায় মর্মাহত হয়ে প্রতিবাদস্বরুপ দায়িত্ব থেকে পদত্যাগ করেছি। ২০১৯ সালে হলের সীমানা প্রাচীরের উচ্চতা বৃদ্ধির জন্য আবেদন করছি, ২০২১ সালে হ্যালজেন লাইট জন্য আবেদন করছি, কিন্তু প্রশাসন কোনটাই বাস্তবায়ন করে নাই। ফলশ্রুতিতে চুরির সহ ছাত্রী হেনস্থার  ঘটনাগুলো ঘটছে। এছাড়া বিস্তারিত কারণ আমার পদত্যাগপত্রে উল্লেখ আছে।

তবে, তিনটি হলে চুরির ঘটনা ঘটেছে অথচ আন্দোলন হয়েছে শুধু আমার হলে, এর পেছনে নিশ্চয়ই কারো হাত রয়েছে বলে আমি সন্দেহ করছি।

সুফিয়া কামাল হলের নতুন প্রভোস্ট অধ্যাপক কে এম আককাছ আলী বলেন, কিছুক্ষণ আগে নতুন প্রভোস্ট হওয়ার চিঠি পেয়েছি। আগামীকাল আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবো। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া চুরির ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, সুফিয়া কামাল হল সহ আরও দুটি হলে এই ঘটনা ঘটেছে। দায়িত্ব গ্রহণ করার পর এই বিষয়ে যথাযথ ব্যাবস্থা গ্রহণ করবো।
চুরির ঘটনা সম্পর্কে বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এর আগে কখনো এরকম ঘটনা ঘটে নি, তবে এর পেছনে কেউ কলকাঠি নাড়ছে কি না খতিয়ে দেখা দরকার।

উল্লেখ্য, অধ্যাপক কে এম আককাস আলী এর আগে পর্যায়ক্রমে আলবেরুনী হল ও শেখ হাসিনা হলের ওয়ার্ডেন ও আবাসিক শিক্ষকের দায়িত্ব পালন করেছেন।

আরএস

Link copied!