Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সমাবর্তনের স্বপ্নের পথে, গণ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা

গবি প্রতিনিধি

গবি প্রতিনিধি

মে ১৫, ২০২৩, ০৯:৩১ পিএম


সমাবর্তনের স্বপ্নের পথে, গণ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা

৯ বছরের দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রায় ১২ হাজার শিক্ষার্থী পেতে যাচ্ছেন বহুল প্রতীক্ষিত সমাবর্তন অনুষ্ঠান।

সোমবার (১৫ মে) গণ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত ডিন সভায় ৪র্থ সমাবর্তন আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মোহাম্মদ মোকাম্মেল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ জানান, এবছরেই আসন্ন শীতে ৪র্থ সমাবর্তনের বিষয়ে আলোচনা হয়েছে আজকের ডিন সভায় এবং পরবর্তী ট্রাস্টি বোর্ডের সিন্ডিকেট সভায় সমাবর্তন অনুষ্ঠানের কার্যকরের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন জানান, এটা একটা লম্বা প্রসেস। অনেকদিন পর যেহেতু সমাবর্তন হচ্ছে আমরা যতো দ্রুত সম্ভব আয়োজন করার চেষ্টা করবো।

আয়োজিত ডিন সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ হলো, ১৫ মে থেকে ২৫ মে পর্যন্ত অক্টোবর সেশনের সেমিস্টার ফাইনালের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ২৮ মে থেকে অক্টোবর সেশনের শিক্ষার্থীদের ক্লাস আগামী শুরু হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ সিরাজুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রার, সিনিয়র সহকারী রেজিস্ট্রার সহ বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রায় ২৫ বছর ইতিমধ্যে পার করলেও মাত্র ৩টি সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন করা সম্ভব হয়েছে। ২০১১ সালের ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদের সময় অনুষ্ঠিত হয় গণ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন। এরপর পর পর ২০১৩ সালের ২৪ আগস্ট ২য় সমাবর্তন ও ২০১৪ সালের ২৯ মে ৩য় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

আরএস
 

Link copied!