Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গবিতে আন্তঃবিভাগ হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

গবি প্রতিনিধি

গবি প্রতিনিধি

জুলাই ১২, ২০২৩, ০৯:০৭ পিএম


গবিতে আন্তঃবিভাগ হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আন্তঃবিভাগ হ্যান্ডবল টুর্নামেন্ট-২০২৩ এর ছেলে-মেয়ে উভয় ইভেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে রাজনীতি ও প্রশাসন বিভাগ।

বুধবার (১১ জুলাই) সকাল সাড়ে এগারোটায় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত প্রথম ম্যাচে মেয়েদের ইভেন্টে মুখোমুখি হয় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বনাম রাজনীতি ও প্রশাসন বিভাগ। সমাজবিজ্ঞান ও সমাজকর্মকে ১১-১২ গোলে হারিয়ে ফাইনালে চ্যাম্পিয়ন হয় রাজনীতি ও প্রশাসন বিভাগের মেয়েরা।

ম্যাচের শুরুতেই নেহার গোলে এগিয়ে যায় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ। এর পরের মিনিটেই রুবিনার গোলে সমতায় ফেরে রাজনীতি ও প্রশাসন বিভাগ। এরপর এক সময় নেহা আরেক সময় রুবিনা গোল করে খেলা জমিয়ে রাখে। একদম শেষ মুহূর্তের টান টান উত্তেজনায় রুবিনার করা গোলে জয় পায় রাজনীতি ও প্রশাসন বিভাগ।

ছেলেদের ইভেন্টে দিনের দ্বিতীয় ফাইনাল ম্যাচে ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস অনুষদ ও রাজনীতি ও প্রশাসন বিভাগ মুখোমুখি হয়। খেলায় ভেটেরিনারিকে ২-৩ গোলে হারিয়ে রাজনীতি ও প্রশাসন চ্যাম্পিয়ন হয়।

ম্যাচের প্রথম অর্ধে সালাফি ও নাজিমের গোলে ভেটেরিনারি অনুষদ এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে রোমিও ও ওসমান এর গোলে সমতায় ফেরে রাজনীতি ও প্রশাসন বিভাগ। ম্যাচের শেষ মিনিটে ওসমান এর গোলে বিজয়ী হয় রাজনীতি ও প্রশাসন বিভাগ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেয়েদের হ্যান্ডবলে ম্যাচ সেরার পুরস্কার পান সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের নেহা এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান রাজনীতি ও প্রশাসন বিভাগের রুবিনা। রুবিনা ফাইনালে একাই ১২ গোল করে রাজনীতি ও প্রশাসন বিভাগকে জয়ী করেন।

ছেলেদের হ্যান্ডবলে ম্যাচ সেরা হন রাজনীতি ও প্রশাসন বিভাগের ওসমান এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের মাশরাফি।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল হোসেন বলেন, কোনো বিশ্ববিদ্যালয়ে খেলাধুলা নিয়মিত হয় না। গণ বিশ্ববিদ্যালয় খেলাধুলা নিয়মিত হয়ে থাকে।

শিক্ষকদের ধন্যবাদ দিয়ে উপাচার্য আরও বলেন, শিক্ষকরা উৎসাহিত করার জন্যই খেলাধুলায় শিক্ষার্থীরা উৎসাহ পেয়েছে এবং সুন্দরভাবে টুর্নামেন্টটি শেষ করতে পেরেছি। এছাড়াও খেলাধুলার পাশাপাশি পড়াশোনার উপর গুরুত্ব আরোপ করেন উপাচার্য।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, ক্রীড়া কমিটির সভাপতি ও প্রক্টর সহযোগী অধ্যাপক মোঃ রফিকুল আলম। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারের আয়োজনে শুধুমাত্র একটি ইভেন্টে (হ্যান্ডবল) ছেলেদের ১৫টি টিম এবং মেয়েদের ১৪টি টিম অংশগ্রহণ করেছে। আয়োজকরা জানিয়েছেন, প্রতি বিভাগ থেকে ২৪ জন করে খেলোয়াড় (ছেলে ও মেয়ে) এখানে অংশগ্রহণ করে।

আরএস

Link copied!