community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

মাদক সেবনের অভিযোগে খুবির চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

খুবি প্রতিনিধি

খুবি প্রতিনিধি

সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৭:৪০ পিএম


মাদক সেবনের অভিযোগে খুবির চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

মাদক সেবনের অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার, ১০ হাজার টাকা জরিমানা ও কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক ও তার টিম ক্যাম্পাস সংলগ্ন কয়েকটি মেসে অভিযান পরিচলানা করেন। অভিযানে চার শিক্ষার্থী মাদকসেবনরত অবস্থায় ধরা পড়েন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক সূত্রে জানা গেছে, অভিযুক্ত ৪ শিক্ষার্থীকে তিন টার্ম (সেমিস্টার) বহিষ্কার ও দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একইসাথে তাদরেকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে কারন দর্শানো নোটিশের জবাব অভিভাবকদের সাথে নিয়ে দিতে বলা হয়েছে। শাস্তিপ্রাপ্ত ৪ শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীণ পরিকল্পনা (ইউআরপি) ডিসিপ্লিনের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‍‍‘গতকাল গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক টিম বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী মেসগুলোতে রাতে অভিযান পরিচালনা করে। অভিযানে চার ছাত্রকে গাঁজা সেবনরত অবস্থায় পাওয়া যায়। এজন্য তাদেরকে আর্থিক জরিমানা ও তিন টার্মের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাদেরকে কারন দর্শানো নোটিশের জবাব অভিভাবকদের সাথে নিয়ে দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পর চুড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।‍‍’

এআরএস

Link copied!